Pakistan: পাকিস্তানের মাটিতে সন্ত্রাসবিরোধী অভিযানে ভারতীয় সেনা, এবার সঙ্গী চিনও

পাকিস্তানের নাওশের জেলায় হবে অভিযান।

Updated By: Sep 30, 2021, 02:32 PM IST
Pakistan: পাকিস্তানের মাটিতে সন্ত্রাসবিরোধী অভিযানে ভারতীয় সেনা, এবার সঙ্গী চিনও

নিজস্ব প্রতিবেদন: সার্জিক্যাল স্ট্রাইকের (Surgical Strike) স্মৃতি উস্কে ফের পাকিস্তানের (Pakistan) মাটিতে নামবে ভারতীয় সেনা (Indian Army)। 

তবে, কোনও জঙ্গিদমন অভিযান নয়। সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের (Shanghai Cooperation Organisation) সন্ত্রাসবিরোধী মহড়ায় অংশগ্রহণ করবে ভারত (India)। ৩ অক্টোবর থেকে পাকিস্তানের নাওশের জেলায় শুরু হবে ওই মহড়া। SCO গোষ্ঠীভুক্ত দেশগুলোর মধ্যে বোঝাপড়া বাড়াতেই ওই অভিযান। 

আরও পড়ুন: Afghanistan: আমরুল্লাহ সালেহর নেতৃত্বে নির্বাসিত সরকারের ঘোষণা, বিবৃতি সুইজারল্যান্ডের আফগান দূতাবাসের

যদিও একটা বিষয় স্পষ্ট করে দিয়েছে নয়াদিল্লি (New Delhi)। পাকিস্তানের (Pakistan) মাটিতে সন্ত্রাসবিরোধী অভিযানে ভাগ নিলেও, ইসলামাবাদ এবং রাওয়ালপিণ্ডি সম্পর্কে তাঁদের ধারনা বদলাচ্ছে না। দিল্লি এখনও মনে করে যে সীমান্তের ওপাড় থেকে ক্রমাগত সন্ত্রসবাদে মদত দিয়ে যাচ্ছে পাকিস্তান (Pakistan) এবং ইমরান খান (Imran Khan) সরকার। পাকভূমি জঙ্গিদের স্বর্গরাজ্য হয়ে উঠেছে। 

আরও পড়ুন: Afghanistan: কাবুল বিশ্ববিদ্যালয়ের দরজা বন্ধ মেয়েদের জন্য; তালিবানি ফতোয়া

ভারত (India), পাকিস্তান (Pakistan) ছাড়াও ওই সন্ত্রাসবিরোধী মহড়ায় অংশগ্রহণ করবে ইরান (Iran), চিন (China), রাশিয়া (Russia) এবং মধ্য এশিয়ার ৪টি দেশ। আফগানিস্তানে তালিবানরাজ (Taliban) কায়েম হওয়ার পর, ওই মহড়া অত্য়ন্ত উল্লেখযোগ্য হবে বলেই মনে করছে কূটনৈতিক মহল।     

.