close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

মুখ পুড়ল পাকিস্তানের, ইরানে পাক দূতাবাস থেকে ভারত বিরোধী ব্যানার খুলে নিল পুলিস

পাল্টা প্রশ্ন তোলা হয়েছে পাকিস্তানের বিরুদ্ধে। বলা হয়েছে, ইসলামাবাদে ইরানি দূতাবাসে আমরা যদি সৌদি আরব বিরোধী কোনও ব্যানার টাঙাই তাহলে কেমন হবে?  

Updated: Sep 9, 2019, 12:23 PM IST
মুখ পুড়ল পাকিস্তানের, ইরানে পাক দূতাবাস থেকে ভারত বিরোধী ব্যানার খুলে নিল পুলিস

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরের সমর্থনে জনমত গঠন করতে গিয়ে বিদেশের মাটিতে ধাক্কা খেল পাকিস্তান। ইরানে পাক দূতাবাস থেকে ভারত বিরোধী ব্যানার খুলে নিল ইরান পুলিস।

আরও পড়ুন-মমতা সরকারের বিরুদ্ধে এবার হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছেন অর্জুন সিং

গত ১৫ অগাস্ট পাকিস্তান ‘কাশ্মীর সলিডারিটি ডে’-র সমর্থনে ব্যানার টাঙিয়েছিল উত্তর ইরানের মাশহাদে পাক দূতাবাসে। গভীর রাতে এসে ভারত বিরোধী সেই ব্যানার খুলে নেয় পুলিস।

তেহরানের পক্ষ থেকে পাকিস্তানকে এনিয়ে সাফ জানানো হয়েছে, কোনও দেশের বিরুদ্ধে এই ধরনের ব্যানার টাঙানো কূটনীতির পরিপন্থী। এই ধরনের কাজকর্ম বরদাস্ত করবে না ইরান সরকার। পাশাপাশি পাল্টা প্রশ্ন তোলা হয়েছে পাকিস্তানের বিরুদ্ধে। বলা হয়েছে, ইসলামাবাদে ইরানি দূতাবাসে আমরা যদি সৌদি আরব বিরোধী কোনও ব্যানার টাঙাই তাহলে কেমন হবে? পাকিস্তান কি তা মেনে নেবে? পাকিস্তান যেমন প্রতিবেশী দেশ তেমন ভারতও ইরানের কোনও শত্রু নয়।

আরও পড়ুন-বিনিয়োগ টানতে বাণিজ্য সম্মেলনে ‘বেলি ডান্স’! কড়া সমালোচনার মুখে পাকিস্তান

এদিকে, ইসামাবাদেও বেশ কয়েকটি ভারত বিরোধী বিক্ষোভের আয়োজন করে পাকিস্তান। বিষয়টি তেহরানকে জানায় দিল্লি। কাশ্মীরের সমর্থনে একটি দাবিপত্রও ইরানের রাষ্ট্রদূতের হাতে তুলে দেওয়া হয়।

এদিকে, গত সপ্তাহে লন্ডনে ভারতীয় হাইকমিশনের সামনে ২ বার বিক্ষোভ দেখায় পাকিস্তানি ও খালিস্তানপন্থীরা। পাথর ছুড়ে ভেঙে দেওয়া হয় দূতাবাসের জানালা কাচ। এই ঘটনায় ২ জনকে গ্রেফতার করে লন্ডন পুলিস।