বার্সেলোনায় সন্ত্রাসবাদী হামলার দায় স্বীকার করল আইসিস

Updated By: Aug 18, 2017, 08:41 AM IST
বার্সেলোনায় সন্ত্রাসবাদী হামলার দায় স্বীকার করল আইসিস

ওয়েব ডেস্ক : বার্সেলোনা সিটি সেন্টার লাস রাম্বলাসের দায় স্বীকার করল আইসিস। সংবাদ সংস্থা রয়টার্সের তরফে ওই খবর প্রকাশ করা হয়েছে। বার্সেলোনায় হামলার জেরে ইতিমধ্যেই মৃতের সংখ্যা বাড়তে শুরু করেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই ঘটনায় ১৩ জনের মৃত্যুর খবর মিলেছে। আহত হয়েছেন কমপক্ষে ১০০ জন। যার মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

 

বার্সেলোনার এক পুলিশ আধিকারিকের কথায়, ওই ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে। যার মধ্যে এক জন স্পেনের নাগরিক অন্যজন মরক্কোর। এদিকে বার্সেলোনা হামলার কড়া সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জঙ্গি রুখতে যা করণীয়, সব করা হবে বলেও আশ্বাস দিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট।

বৃহস্পতিবার আচমকাই রাম্বলাসের জনবহুল এলাকায় একটি রেস্তোরাঁর মধ্যে একটি ভ্যান হুড়মুড়িয়ে ঢুকে পড়ে। হামলার পর পরই ঘটনাস্থলে ২ জনের মৃত্যু হয়। এরপর থেকেই ক্রমশ মৃত ও আহতের সংখ্যা বাড়তে শুরু করে। তবে হামলার কয়েক মুহূর্তের পরই গাড়ি ছেড়ে চম্পট দেয় চালক। ওই ঘটনার পর ফের আরও একটি হামলা চালায় জঙ্গিরা।

অন্যদিকে বার্সেলোনায় হামলার পর পরই তার কড়া নিন্দা করেন ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজও। তবে সেখানে বসবাসকারী ভারতীয়রা নিরাপদেই রয়েছেন বলেও জানিয়েছেন বিদেশমন্ত্রী।