Israel Hamas Conflict: 'আমায় চোখ দিয়ে ধর্ষণ করত ওরা...', প্রকাশ্যে হামাসের হাতে বন্দির শিহরণ জাগানো কাহিনি

তার যন্ত্রণাদায়ক অগ্নিপরীক্ষার বর্ণনা দিয়ে, ২১ বছর বয়সী বলেন যে তাকে একটি অন্ধকার ঘরে বন্দী করে রাখা হয়েছিল এবং সর্বক্ষণ নজরদারি ছিল সেখানে। মিয়া স্কিমকে ৭ অক্টোবর দক্ষিণ ইজরায়েলের একটি সঙ্গীত উৎসব থেকে অপহরণ করা হয় এবং প্যালেস্তিনিয় সংগঠনের সঙ্গে যুক্ত গাজার একটি সাধারণ পরিবার তাকে বন্দী করে রাখে। 

Updated By: Jan 2, 2024, 07:03 PM IST
Israel Hamas Conflict: 'আমায় চোখ দিয়ে ধর্ষণ করত ওরা...', প্রকাশ্যে হামাসের হাতে বন্দির শিহরণ জাগানো কাহিনি
ছবি: ইন্সটাগ্রাম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একজন ২১ বছর বয়সী ইজরায়েলি-ফরাসি ট্যাটু শিল্পী, যিনি হামাসের বন্দিদশায় ৫৪ দিন ছিলেন, তিনি বলেছেন যে তিনি ভয় পেয়েছিলেন যে তাকে ধর্ষণ করা হবে। তিনি আরও বলেছেন যে তাকে ধর্ষণ না করার একটি মাত্র কারণ ছিল।

চ্যানেল ১৩-কে দেওয়া এক সাক্ষাৎকারে মিয়া স্কিম বলেন, ‘তার স্ত্রী তার সন্তানদের নিয়ে ঘরের বাইরে ছিলেন। এটাই একমাত্র কারণ তিনি আমাকে ধর্ষণ করেননি’।

তিনি  আরও বলেন, ‘তার স্ত্রী এই ঘটনাটিকে ঘৃণা করতেন যে তিনি এবং আমি একই ঘরে ছিলাম’।

তার যন্ত্রণাদায়ক অগ্নিপরীক্ষার বর্ণনা দিয়ে, ২১ বছর বয়সী বলেন যে তাকে একটি অন্ধকার ঘরে বন্দী করে রাখা হয়েছিল এবং সর্বক্ষণ নজরদারি ছিল সেখানে। তিনি বলেছিলেন যে তিনি ক্ষুধার্ত ছিলেন এবং যোদ্ধার পরিবার তাকে সবসময় কটূক্তি করত। তিনি বহুবার ভেবেছেন যে তাকে যে কোনও মুহূর্তে হত্যা করা হবে।

তিনি বলেন, ‘একটি অন্ধকার ঘরে বন্ধ ছিল, কথা বলতে দেওয়া হয়নি, দেখতে দেওয়া হয়নি, শোনার অনুমতি দেওয়া হয়নি, লুকিয়ে রাখা হয়েছিল’।

আরও পড়ুন: Japan: দুই বিমানের সংঘর্ষে মৃত ৫! আতঙ্কের আবহ এয়ারপোর্টে...

মিয়া স্কিম বলেছেন যে ‘সন্ত্রাসবাদিদের’ ক্রমাগত নজরদারিতে তাঁর মনে হতো যে তিনি তাঁদের চোখে চাহনিতেই ধর্ষিত হচ্ছেন। তিনি বলেন, এক পর্যায়ে ওই হামাস সন্ত্রাসবাদী স্বীকার করে যে সে তার স্ত্রীকে ভালোবাসে না।

তিনি আরও যোগ করেন, ‘একজন সন্ত্রাসবাদী ২৪ ঘণ্টা আপনার দিকে তাকিয়ে আছে, আপনাকে তার চোখ দিয়ে ধর্ষণ করছে। ধর্ষিত হওয়ার ভয় আছে, মারা যাওয়ার ভয় আছে ... আমি ভীত ছিলাম’। তিনি আরও বলেন যে ওই সন্ত্রাসবাদির স্ত্রীর বাড়িতে উপস্থিতি তাকে কিছুটা আশ্বস্ত করেছিল। যদিও ওই মহিলা তার সঙ্গে শত্রুতাপূর্ণ আচরণ করেন।

আরও পড়ুন: Japan: সংঘর্ষ দুই বিমানের! জ্বলল আগুন, আতঙ্কে কয়েকশো যাত্রী...

মিয়া স্কিমকে ৭ অক্টোবর দক্ষিণ ইজরায়েলের একটি সঙ্গীত উৎসব থেকে অপহরণ করা হয় এবং প্যালেস্তিনিয় সংগঠনের সঙ্গে যুক্ত গাজার একটি সাধারণ পরিবার তাকে বন্দী করে রাখে। বন্দিদের সঙ্গে ভালো আচরণ করা হচ্ছে বলে দাবি করে হামাসের একটি ভিডিয়োতে হাজির হওয়ার পর তিনি পরিচিত মুখ হয়ে ওঠেন।

চ্যানেল ১২ নিউজের সঙ্গে একটি পৃথক সাক্ষাৎকারে, তরুণ শিল্পী বলেছিলেন যে তিনি ‘সাফারিতে থাকা একটি প্রাণীর মতো’ অনুভব করেছিলেন।

ইজরায়েল ও হামাসের মধ্যে অস্থায়ী যুদ্ধবিরতির সময় বন্দী বিনিময়ের সময় তাকে মুক্তি দেওয়া হয়েছিল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.