Gaza-র বহুতলে ইজরায়েলি বিমানহানা, ধ্বংস আন্তর্জাতিক সংবাদমাধ্যমের কার্যালয়

জেরুজালেম থেকেই নতুন করে ইজরায়েল-ফিলিস্তিন সংঘর্ষ শুরু হয়েছে। তার পরেই তা ছড়িয়ে পড়েছে ইহুদি ও আরবদের মধ্যে

Updated By: May 16, 2021, 12:24 AM IST
Gaza-র বহুতলে ইজরায়েলি বিমানহানা, ধ্বংস আন্তর্জাতিক সংবাদমাধ্যমের কার্যালয়

নিজস্ব প্রতিবেদন: ইজরায়েলের বিমান হানায় গাজায় ভেঙে পড়ল একটি বহুতল।  ১২তল ওই বাড়িটিতে ছিল আল জাজিরা টিভি চ্যালেন ও অ্যাসোসিয়েটেড প্রেসের কার্যালয়। এছাড়াও ছিল বহু মানুষের বসাবাস।

আরও পড়ুন-কারা পাবেন Covid Vaccine? হকার, রিকশা চালক থেকে যৌনকর্মী- তালিকা দিল রাজ্য  

শনিবার গাজার(Gaza) ওই বহুতলটি খালি করে দেওয়ার নির্দেশ দেয় ইজরায়েলি সেনা। এর কয়েক ঘণ্টা পরেও ওই বহুতলটিতে বোমা ফেলে ইজরায়েলি বিমান বাহিনী। এখনও পর্যন্ত স্পষ্ট নয় কেন ওই বাড়িটিতে বোমা ফেলা হল।  ওই বিমান হামলার কয়েক ঘণ্টা আগেই গাজার এক শরনার্থী শিবিরে বোম ফেলে ইজরায়েলি সেনা। মৃত্যু হয় ১২ জনের। এদের অধিকাংশই শিশু।

উল্লেখ্য, জেরুজালেম থেকেই নতুন করে ইজরায়েল-ফিলিস্তিন সংঘর্ষ শুরু হয়েছে। তার পরেই তা ছড়িয়ে পড়েছে ইহুদি ও আরবদের মধ্যে। শুক্রবার ওয়েস্ট ব্যাঙ্কে ইজরায়েলি হানায় মৃত্যু হয় ১১ ফিলিস্তিনির। ফলে নতুন করে কোনও ফিলিস্তিনি ইন্তিফাদা শুরু হওয়ার আশঙ্কাও করা হচ্ছে বিভিন্ন মহল থেকে।

আরও পড়ুন-রবিবার থেকে জরুরি পরিষেবার জন্য বেরোলে চাই E-pass, কীভাবে পাবেন, জেনে নিন 

হিংসা থামাতে শুক্রবারই তেল আবিব গিয়েছেন মার্কিন কূটনীতিক হার্ডি ওমর। কিন্তু তাঁর দৌত্যে কোনও কাজ হয়নি। এদিকে গত সোমবার থেকে ইজরায়েলকে লক্ষ্য করে শয়ে শয়ে রকেট ছুঁড়েছে ফিলিস্তিনিরা। পাল্টা হামলা চালিয়েছে ইজরায়েলি সেনাও। এখনও পর্যন্ত  ওই হামলায় গাজায় মৃত্যু হয়েছে ১৩৯ জনের। এদের মধ্যে ৩৯  শিশু।