ডোনাল্ড ট্রাম্পের স্বজনবিয়োগ, প্রয়াত ইভানা

৯০-র দশকের শুরুতে তাঁদের বিবাহবিচ্ছেদ হয়ে যায়। ১৯৯৩ সালে ম্যাপলসকে বিয়ে করেন ডোনাল্ড ট্রাম্প। নিজের সফল ব্যবসায়িক ক্যারিয়ারে পোশাক, গয়না এবং প্রসাধনী সামগ্রী তৈরি করা ছাড়াও বেশ কয়েকটি বইও লিখেছেন ইভানা ট্রাম্প।

Updated By: Jul 15, 2022, 12:39 PM IST
ডোনাল্ড ট্রাম্পের স্বজনবিয়োগ, প্রয়াত ইভানা
ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্বজন বিয়োগ ট্রাম্পের। আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম স্ত্রী ইভানা ট্রাম্পের মৃত্যু হয়েছে। ৭৩ বছর বয়সে মৃত্যু হয় তাঁর।

ডোনাল্ড ট্রাম্প সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ট্রুথ সোশ্যালে জানিয়েছেন নিউ ইয়র্কে নিজের বাড়িতে মৃত্যু হয়েছে ইভানা ট্রাম্পের। ৭৬ বছর বয়সী ডোনাল্ড ট্রাম্প বলেন, "তিনি একজন চমৎকার, সুন্দর এবং অসাধারণ মহিলা ছিলেন, যিনি একটি দুর্দান্ত এবং অনুপ্রেরণামূলক জীবনযাপন করেন।"

তিনি আরও বলেন, "তার গর্ব এবং আনন্দ ছিল তার তিন সন্তান, ডোনাল্ড জুনিয়র, ইভানকা এবং এরিক। সে তাদের নিয়ে গর্বিত ছিল, যেমন আমরা সবাই তাকে নিয়ে গর্বিত। শান্তিতে বিশ্রাম নাও, ইভানা!" 

প্রাক্তন মডেল ইভানা ট্রাম্প চেকোস্লোভাকিয়ায় কমিউনিস্ট শাসনের বড় হন। ১৯৭৭ সালে ডোনাল্ড ট্রাম্পকে বিয়ে করেন তিনি। তাদের প্রথম সন্তান, ডোনাল্ড জুনিয়র, সেই বছরের শেষে জন্মগ্রহণ করেন। ইভাঙ্কা ১৯৮১ সালে এবং এরিক ১৯৮৪ সালে জন্মগ্রহণ করেন।

এরিক ট্রাম্প বৃহস্পতিবার ইনস্টাগ্রামে তার মায়ের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। পোস্টে বলা হয়েছে, "আমাদের মা একজন অবিশ্বাস্য মহিলা ছিলেন - ব্যবসায় একজন শক্তি, একজন বিশ্বমানের ক্রীড়াবিদ, একজন উজ্জ্বল সৌন্দর্য এবং যত্নশীল মা এবং বন্ধু।" 

আরও পড়ুন: Pakistan: ছয় সন্তানের সামনেই স্ত্রীকে কড়াইয়ে সেদ্ধ করে মারল বর্বর!

৯০-র দশকের শুরুতে তাঁদের বিবাহবিচ্ছেদ হয়ে যায়। ১৯৯৩ সালে ম্যাপলসকে বিয়ে করেন ডোনাল্ড ট্রাম্প।

নিজের সফল ব্যবসায়িক ক্যারিয়ারে পোশাক, গয়না এবং প্রসাধনী সামগ্রী তৈরি করা ছাড়াও বেশ কয়েকটি বইও লিখেছেন ইভানা ট্রাম্প।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.