close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

নিজের সংগঠনের কার্যালয়েই হাফিজ সইদের বক্তৃতা বন্ধ করে দিল পাক পুলিস

পাকিস্তানের মাটিতে বায়ুসেনার বিমানহানার পর হাফিজ সইদ ও দেশের বহু জঙ্গি সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করেছে ইমরান খান সরকার।

Updated: Mar 9, 2019, 10:38 AM IST
নিজের সংগঠনের কার্যালয়েই হাফিজ সইদের বক্তৃতা বন্ধ করে দিল পাক পুলিস

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের মাটিতে বায়ুসেনার বিমানহানার পর হাফিজ সইদ ও দেশের বহু জঙ্গি সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করেছে ইমরান খান সরকার।

আরও পড়ুন-‘দেশের ১৩০ কোটি মানুষই আমার প্রমাণ, পাকিস্তানকে তোল্লাই দেওয়া বন্ধ করুন’

শুক্রবার লাহোরের জামিয়া মসজিদ কাদসিয়ায় হাফিজ সইদের বক্তৃতা বন্ধ করে দিল পাক পুলিস। প্রতি শুক্রবার জুম্মার নামাজে বক্তব্য রাখে হাফিজ সইদ। এই মসজিদকেই হাফিজ সইদের সংগঠন জামাত-উদ-দাওয়ার প্রধান কার্যালয় বলে মনে করা হয়।

উল্লেখ্য, জঙ্গিদের বিরুদ্ধে অভিযানের অঙ্গ হিসেবে লাহোরের ওই মসজিদের ওই মসজিদটির দখল নিয়েছে পাক পঞ্জাব সরকার। সইদের দুটি সংগঠনকে নিষিদ্ধ করার পর ওই ব্যবস্থা নেওয়া হয়। তবে এই তত্পরতাকে বড় করে দেখেছে না ভারত। কারণ যে কোনও জঙ্গি হামলার পরই এরকম ব্যবস্থা নেয় পাক সরকার।

আরও পড়ুন-বিজেপিতে যোগ দিচ্ছেন? মুকুলের সঙ্গে সাক্ষাতের পর কী প্রতিক্রিয়া সব্যসাচীর?

শুক্রবারই দেশের জঙ্গি সংগঠনগুলিকে কড়া বার্তা দিয়েছেন ইমরান খান। এদিন তিনি বলেন, দেশের মাটিতে কোনও জঙ্গি কার্যকলাপ চলতে দেওয়া হবে না। কোনও জঙ্গি গোষ্ঠীকেই মাথা তুলতে দেওয়া হবে না। দেশের মাটি থেকে বিদেশে কোনও জঙ্গি কার্যকলাপ চালাতে দেওয়া হবে না।