বিশ্বে প্রথম, এই বিমানে ৩৫,০০০ ফুট উচ্চতায় মিলবে হাই স্পিড Fly-Fi

যত গতিতে আকাশের বুক চিরে মেঘ কাটিয়ে ছুটবে উড়োজাহাজ, তার থেকেও বেশি গতিতে মিলবে ওয়াই-ফাই। সমতল থেকে প্রায় ৩৫ হাজার ফুট উচ্চতায় ইন্টারনেট ব্যবহার করার আকর্ষণীয় পরিষেবা গ্রাহকদের হাতে তুলে দিতে চলেছে মার্কিন বিমান কর্পোরেশন জেট-ব্লু (JetBlue)। আমেরিকা যুক্তরাষ্ট্রের ৬টি বৃহৎ বিমান কর্পোরেশনগুলোর মধ্যে একটি হল জেট-ব্লু। বিমান কর্পোরেশন জেট-ব্লু এই পরিষেবার নাম রেখেছে Fly-Fi। 

Updated By: Jan 12, 2017, 12:55 PM IST
বিশ্বে প্রথম, এই বিমানে ৩৫,০০০ ফুট উচ্চতায় মিলবে  হাই স্পিড Fly-Fi

ওয়েব ডেস্ক: যত গতিতে আকাশের বুক চিরে মেঘ কাটিয়ে ছুটবে উড়োজাহাজ, তার থেকেও বেশি গতিতে মিলবে ওয়াই-ফাই। সমতল থেকে প্রায় ৩৫ হাজার ফুট উচ্চতায় ইন্টারনেট ব্যবহার করার আকর্ষণীয় পরিষেবা গ্রাহকদের হাতে তুলে দিতে চলেছে মার্কিন বিমান কর্পোরেশন জেট-ব্লু (JetBlue)। আমেরিকা যুক্তরাষ্ট্রের ৬টি বৃহৎ বিমান কর্পোরেশনগুলোর মধ্যে একটি হল জেট-ব্লু। বিমান কর্পোরেশন জেট-ব্লু এই পরিষেবার নাম রেখেছে Fly-Fi। 

 

মার্কিন এই বিমান কর্পোরেশনের দাবি, বিমানযাত্রীরা এবার থেকে ৩৫,০০০ উচ্চতাতেও ইন্টারনেটের সঙ্গে নিজেকে যুক্ত রাখতে পারবেন। Fly-Fi পরিষেবায় বিমানের মধ্যে থেকেই একজন যাত্রী অনায়াসেই নিজের পছন্দের সিনেমা, মিউজিক ভিডিও দেখতে পারবেন। মন চাইলে গানও শুনতে পারবেন কিংবা পড়তে পারবেন ই-বুকও। শুধু তাই নয়, Fly-Fi পরিষেবায় সংযুক্ত করা হবে ১০০টি টেলিভিশন চ্যানেল। মন চাইলে নিজের পছন্দের টেলিভিশন চ্যানেল ডিরেক্ট দেখতে পারবেন বিমান যাত্রীরা। বর্তমান সময়ে দাঁড়িয়ে এমন পরিষেবার কথা ঘোষণা করেছে কেবলমাত্র মার্কিন বিমান কর্পোরেশন জেট-ব্লু।   

.