Israel-Palestine Conflict | Jo Biden: 'পুরোপুরি শয়তানের কাজ এটা'! হামাসের কড়া নিন্দা বাইডেনের, ইজরায়েলকে সামরিক সাহায্যও...

Jo Biden Condemns Hamas: বুধবার ভোরেই ইজরায়েলে অস্ত্রশস্ত্র নিয়ে পৌঁছল আমেরিকার প্রথম বিমান। এদিকে, মার্কিন প্রেসিডেন্ট ইজরায়েলের উপরে হামাসের হামলার তীব্র নিন্দা করলেন। তিনি বলেন-- এটা সম্পূর্ণরূপে শয়তানের কাজ। ১০০০-এরও বেশি মানুষকে হত্য়া করা হয়েছে!

Updated By: Oct 11, 2023, 12:42 PM IST
Israel-Palestine Conflict | Jo Biden: 'পুরোপুরি শয়তানের কাজ এটা'! হামাসের কড়া নিন্দা বাইডেনের, ইজরায়েলকে সামরিক সাহায্যও...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভয়ংকর যুদ্ধ চলছে ইজরায়েলে। গত সপ্তাহের শনিবার থেকে লাগাতার হামলা চালাচ্ছে প্যালেস্টাইনের হামাস বাহিনী। পাল্টা জবাব দিচ্ছে ইজরায়েলও। এমনকি, আনুষ্ঠানিকভাবে যুদ্ধঘোষণাও করেছে ইজরায়েলের নেতানিয়াহু-সরকার। কঠিন এই পরিস্থিতিতে এবার ইজরায়েলের পাশে দাঁড়াল আমেরিকা। ইজরায়েলে পৌঁছল মার্কিনি অস্ত্রশস্ত্র। ইজরায়েলের উপরে হামাসের হামলার তীব্র নিন্দা করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ইহুদি জনগোষ্ঠীর জন্যও দুঃখপ্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট।

আরও পড়ুন: Israel-Palestine Conflict: কেন সংঘাতে ইজরায়েল-প্যালেস্টাইন? জেনে নিন...

আজ, বুধবার ভোরেই ইজরায়েলে অস্ত্রশস্ত্র নিয়ে পৌঁছল আমেরিকার প্রথম বিমান। এদিকে, মার্কিন প্রেসিডেন্ট ইজরায়েলের উপরে হামাসের হামলার তীব্র নিন্দা করলেন। তিনি বলেন-- এটা সম্পূর্ণরূপে শয়তানের কাজ। ১০০০-এরও বেশি অসামরিক মানুষকে হত্য়া করা হয়েছে! প্রসঙ্গত, হামাসের আক্রমণে কমপক্ষে ১৪ জন মার্কিন নাগরিকের মৃত্যু হয়েছে বলে উল্লেখ করে ক্ষোভ প্রকাশ করেন বাইডেন। বাইডেন বলেছেন, শিশুদের পর্যন্ত হত্যার খবর আসছে! এক একটা পরিবার সম্পূর্ণ শেষ করে দেওয়া হচ্ছে! শান্তির লক্ষ্যে আয়োজিত সঙ্গীত উৎসবেও তরুণদের হত্যা করা হচ্ছে!

ইজরায়েলের নিরস্ত্র মানুষের উপর হামাস যেভাবে হামলা চালিয়েছে, তাকে সম্পূর্ণভাবে শয়তানের কাজ হিসেবে ব্যাখ্যা করেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। গতকাল, মঙ্গলবার মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও মন্ত্রিসভার একাধিক সদস্য-সহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু'র সঙ্গে ফোনে কথা বলেন তিনি। বাইডেন বলেন, হামাস রক্তপিপাসু। হামাসের এই হামলা জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের নৃশংসতার কথা স্মরণ করিয়ে দেয়।

আরও পড়ুন: Nobel Prize in Economics: শ্রমবিশ্বের 'অর্ধেক আকাশ' নিয়ে গবেষণাই ক্লদিয়া'কে এনে দিল অর্থনীতির নোবেল...

ইহুদি জনগোষ্ঠীর জন্যও দুঃখপ্রকাশ করে মার্কিন প্রেসিডেন্ট বলেন-- এটা নতুন নয়। গত শতকজুড়ে যে ইহুদিবিদ্বেষ চলে এসেছে, সেই কষ্টদায়ক স্মৃতিকে সামনে এনেছে এই ঘটনা।’ মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট এসবের সঙ্গেই যোগ করেন, 'আমরা ইজরায়েলের পাশে আছি।'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.