Joblessness in Canada: চাকরির আকাল! কানাডায় লম্বা লাইনে দাঁড়িয়ে ভারতীয় পড়ুয়ারা...

Queue Outside Tim Hortons: কয়েক শত ভারতীয় এবং অন্যান্য বিদেশী শিক্ষার্থীকে একটি জনপ্রিয় কফি এবং ফাস্ট-ফুড চেইন টিম হর্টনসের সামনে চাকরির জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। 

Updated By: Jun 24, 2024, 01:12 PM IST
Joblessness in Canada: চাকরির আকাল! কানাডায় লম্বা লাইনে দাঁড়িয়ে ভারতীয় পড়ুয়ারা...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিদেশে পড়তে গিয়ে বিপাকে শয়ে শয়ে ভারতীয় পড়ুয়া! সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিয়ো সেই দিকেই ইঙ্গিত করছে। কানাডায় পড়তে গিয়ে পার্ট টাইম চাকরির খোঁজে হন্যে হয়ে ঘুরছে ভারতীয় পড়ুয়ারা। রেস্তরাঁ, কফি শপের সামনে লম্বা লাইনে দাঁড়িয়ে আছেন চাকরির আশায়। প্রশ্ন উঠছে তাহলে কি চাকরির আকাল পড়েছে সে দেশে! 

আরও পড়ুন, Vijay Mallya: লন্ডনে ছেলে সিদ্ধার্থের বিয়েতে দেখা গেল 'ফেরার' বিজয় মালিয়াকে!

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Nishat (@heyiamnishat)

কানাডায় কয়েক শত ভারতীয় এবং অন্যান্য বিদেশী শিক্ষার্থীকে একটি জনপ্রিয় কফি এবং ফাস্ট-ফুড চেইন টিম হর্টনসের সামনে চাকরির জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। সম্প্রতি, টরন্টোর একজন ভারতীয় ছাত্র নিশাত, টিম হর্টনসের আউটলেটের বাইরে আবেদনকারীদের দীর্ঘ সারির একটি ভিডিয়ো শেয়ার করেছেন, যা আন্তর্জাতিক পড়ুয়াদের পার্টটাইম কর্মসংস্থানের আকালের ছবি প্রকাশ্যে এনেছে।

ভিডিয়োতে নিশাত জানায়, সে টরন্টোর একজন ছাত্র এবং এক মাস ধরে একটি পার্টটাইম চাকরির খোঁজ করছেন। যদিও সেদিন সময়ের ৩০ মিনিট আগে চাকরির জায়গায় পৌঁছন কিন্তু সেখানে দেখেন ইতিমধ্যেই আবেদনকারীদের লম্বা লাইন। লম্বা লাইনের দিকে তাকিয়ে আশেপাশের শ্বেতাঙ্গ মানুষেরাও হতবাক হয়ে গিয়েছে এই ভেবে যে এখানে কী কিছু ঘটেছে। 

ভাইরাল হওয়া ভিডিয়োয় কানাডায় চাকরির সংকট এবং ক্রমবর্ধমান বেকারত্বের পর্দা ফাঁস করেছে। আরও বেশ কয়েকজন ভারতীয় ছাত্র বলেন যে তারাও এদেশে চাকরি খুঁজছে, কিন্তু এখনও পর্যন্ত ভাগ্য সহায় হয়নি। একজন ইউজার লেখেন, ''কানাডায় অপ্রয়োজনীয় ভিড়ের কারণে বেঁচে থাকার জন্য চাকরি পাওয়া প্রায় অসম্ভব।'' আরেকজন বলেন, ''রাজমিস্ত্রি, হাতুড়ি মারা, মেরামত বা ট্রাক চালানো শিখুন। কানাডায় এই চাকরির চাহিদা রয়েছে।''

আরও পড়ুন, Bangladesh: গাছের ভিতর থেকে ভেসে আসছিল নারীকণ্ঠ! অবশেষে কেটে ফেলা হল সেই 'কথা বলা' গাছ...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.