Afghanistan: এবার আক্রান্ত সাংবাদিক, দুজনকে আটক করে নিগ্রহের অভিযোগ তালিবানের বিরুদ্ধে

তালিবান রকার গঠনের পর থেকে একের পর এক মানবাধিকার লঙ্ঘনের ঘটনা প্রকাশ্যে এসেছে

Updated By: Sep 9, 2021, 05:17 PM IST
Afghanistan: এবার আক্রান্ত সাংবাদিক, দুজনকে আটক করে নিগ্রহের অভিযোগ তালিবানের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন: আবার মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ তালিবানের বিরুদ্ধে। এবার নিশানা সাংবাদিকরা। আটক করে মারা হলো চাবুক। 

মঙ্গলবার কাবুলের রাস্তায় সংগঠিত হওয়া প্রতিবাদ মিছিল যার পুরোভাগে ছিলেন মহিলারা সেই ঘটনার সংবাদ সংগ্রহের সময় আটক করা হয় Etilaat-e Roz এর দুই সাংবাদিক Taqi Daryabi এবং Nemat Naqdi-কে। Etilaat-e Roz দাবি করেছে দুই সাংবাদিককে কাবুলের এক থানায় নিয়ে যাওয়া হয় এবং আলাদা আলাদা জায়গায় বন্দি করে cable দিয়ে মারা হয়। তাদেরকে বুধবার মুক্তি দেওয়া হয় এবং একটি হাসপাতালে তাদের শরীর এবং মুখের আঘাতের চিকিৎসা হয়। Etilaat-e Roz এর সম্পাদক দাবি করেছেন দুই সাংবাদিককে আটক করে ৪ঘন্টা নিগ্রহ করা হয় এবং অত্যাচার চলাকালীন তারা প্রায় ৪বার সঙ্গাহীন হয়ে পরে। Naqdi জানিয়েছেন তাকে মাটিতে ফেলে তার মুখের পা তুলে দেওয়া হয় এবং তার মাথায় লাথিও মারা হয়।  

আরও পড়ুন: Bangladesh: ঢাকায় গ্রেফতার JMB-র শীর্ষ জঙ্গি নেতা, RAB-এর বড় সাফল্য

আরোও জানা গেছে TOLO News-এর সাংবাদিক Wahid Ahmadi-কেও একই দিনে আটক করা হয়, যদিও তাকে সেই দিনই ছেড়ে দেওয়া হয় কিন্তু কেড়ে নেয়া হয় তার ক্যামেরা। অন্যান্য সাংবাদিকদেরও ঘটনার খবর সংগ্রহে বাধা দেওয়া হয়।  তালিবান ক্ষমতা দখলের পর বার বার এটা প্রতিষ্ঠা করার চেষ্টা করেছে যে ১৯৯৬ সালের তালিবান সরকারের তুলনায় এবারের সরকার মানবাধিকারের বিষয়ে অনেক বেশি সংবেদনশীল। কিন্তু সরকার গঠনের পর থেকে একের পর এক মানবাধিকার লঙ্ঘনের ঘটনা আসলে অন্য কথা বলছে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)      

.