কাশ্মীরে ভারতের বিরুদ্ধে জেহাদ তীব্র হবে, হুঁশিয়ারি হাফিজ সইদের জামাইয়ের

Updated By: Sep 2, 2017, 03:43 PM IST
কাশ্মীরে ভারতের বিরুদ্ধে জেহাদ তীব্র হবে, হুঁশিয়ারি হাফিজ সইদের জামাইয়ের

ওয়েব ডেস্ক: লাহৌরে দাঁড়িয়ে ফের একবার ভারতকে হুমকি দিলেন জামাত-উদ-দাওয়ার প্রধান আবদুল রহমান মক্কি। বললেন, জম্মু কাশ্মীরে আরও তীব্র করা হবে ভারতবিরোধী 'জিহাদ'।

গত ৩ মার্চ কাশ্মীরের বান্দিপোরায় সন্ত্রাসবাদী আবু বালিদ মহম্মদকে খতম করে ভারতীয় নিরাপত্তাবাহিনী। লাহৌরের একটি স্কুলে সেই সন্ত্রাসবাদীর স্মরণসভার আয়োজন করেছিল কয়েকটি সংগঠন। সেখানেই ভারতবিরোধী জেহাদ তীব্রতর করার ডাক দেন মক্কি। 

আরও পড়ুন - গ্রাহক স্বার্থে SBI-এর তরফে নয়া উদ্যোগ

সম্পর্কে হাফিজ় সইদের জামাই মক্কি পশ্চিমি দুনিয়ার বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছেন। জানিয়েছেন, জামাত-উদ-দাওয়ার সদস্যদের যেভাবে চরমপন্থী, বিচ্ছিন্নতাবাদী, জেহাদি বলে চিহ্নিত করছে তা নাপসন্দ তাঁর। এমনকী জামাত উদ দাওয়াকে যেভাবে কাশ্মীর ও সংলগ্ন এলাকায় শান্তি বিঘ্নিত করার জন্য দায়ী করা হচ্ছে তাও মানতে নারাজ তিনি। তাঁর স্পষ্ট কথা, পাকিস্তানকে একজোট রাখা ও হিন্দু শাসন থেকে কাশ্মীরকে মুক্ত করাই তাঁদের সংগঠনের একমাত্র লক্ষ্য।

আরও পড়ুন - লেখা বা স্টেপল করা নোট বৈধ, জানিয়ে দিল রিজ়ার্ভ ব্যাঙ্ক

হাফিজ সইদকে গৃহবন্দি করে রাখায় মক্কির সমালোচনার মুখে পড়তে হয়েছে পাক সরকারকেও। তিনি বলেন, 'পাক নেতৃত্বের ইসলামের প্রসারে কাজ করা উচিত। বদলে তারা ভারতকে খুশি করতে সচেষ্ট।' 'মানুষকে জেহাদ সম্পর্কে ভুল বোঝানোয় আল্লা প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে শাস্তি দিয়েছেন', বলে মন্তব্য করেন মক্কি। 

.