২৬/১১ মুম্বই হামলার মূল চক্রী ধৃত

SAARC বৈঠকে পাকিস্তানকে সন্ত্রাসবাদ নিয়ে আক্রমণ। তারই মাঝে সেই ভাষনের সম্প্রচার বন্ধ করে দেওয়া। জবাবে লাঞ্চ না করেই দেশে ফিরে এলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এই পরিস্থিতির মাঝেই পাকিস্তানে গ্রেফতার করা হল মুম্বইয়ে ২৬/১১ মূল চক্রী সুফিয়ান জাফর। তাকে গতকাল ইসলামাবাদ থেকে গ্রেফতার করা হয়।

Updated By: Aug 5, 2016, 01:00 PM IST
২৬/১১ মুম্বই হামলার মূল চক্রী ধৃত

ওয়েব ডেস্ক : SAARC বৈঠকে পাকিস্তানকে সন্ত্রাসবাদ নিয়ে আক্রমণ। তারই মাঝে সেই ভাষনের সম্প্রচার বন্ধ করে দেওয়া। জবাবে লাঞ্চ না করেই দেশে ফিরে এলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এই পরিস্থিতির মাঝেই পাকিস্তানে গ্রেফতার করা হল মুম্বইয়ে ২৬/১১ মূল চক্রী সুফিয়ান জাফর। তাকে গতকাল ইসলামাবাদ থেকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন- সন্ত্রাসবাদ প্রসঙ্গে পাকিস্তানকে বার্তা ভারতের

প্রসঙ্গত, ২০০৮ সালের মুম্বইয়ের একাধিক স্থানে হামলা চালায় লস্কর-ই-তইবা জঙ্গিগোষ্টীর সদস্যরা। ঘটনায় মৃত্যু হয়েছিল ১৬৪ জনের। আহত ছিলেন ৩০০-র বেশী। নিরাপত্তারক্ষী পাহিনী, পুলিস ও সেনাবাহিনীর অভিযানে নিকেশ করা হয় জঙ্গিদের। জীবন্ত ধরা হয় আজমল কাসভকে। পরে অবশ্য তাকে ফাসির নির্দেশ দেয় আদালত।

এই হামলার পিছনে নাম জড়ায় একাধিক জঙ্গি সংগঠনের নেতার। নাম ওঠে সুফিয়ান জাফরের। গোটা ঘটনার ছক কষা থেকে টাকা সরবরাহ করা সব কাজই করে সুফিয়ান। ইন্টারপোল, ভারতীয় গোয়েন্দা সংস্থা NIA ও ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (FIA) এই ঘটনার তদন্ত শুরু করার পর গতকাল তাকে পাকিস্তানে ধরা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানা গেছে।

.