সিসিলের 'বন্ধুর প্রতিশোধ'-জিম্বাবোয়ের সেই পার্কে এবার মানুষ মারল সিংহ

জিম্বাবোয়ের জনপ্রিয় হোয়েং জাতীয় পার্ক। এই পার্কেই জিম্বাবোয়ের জনপ্রিয়তম সিংহ সিসিলকে নৃশংসভাবে খুন করেছিল এক মার্কিন দন্ত চিকিত্‍সক। সেই হোয়েং জাতীয় পার্কেই এবার মানুষ মারাল এক সিংহ। এই জাতীয় পার্কের এক ট্যুর গাইডকে মেরে ফেলে এক সিংহ। বলা হচ্ছে সিসিলের সঙ্গে নাকি এই সিংহটিকে বেশ কয়েকবার ঘুরতে দেখা যেত। আর এখানেই আসলে প্রতিশোধ তত্ত্ব।

Updated By: Aug 26, 2015, 03:08 PM IST
সিসিলের 'বন্ধুর প্রতিশোধ'-জিম্বাবোয়ের সেই পার্কে এবার মানুষ মারল সিংহ

ওয়েব ডেস্ক: জিম্বাবোয়ের জনপ্রিয় হোয়েং জাতীয় পার্ক। এই পার্কেই জিম্বাবোয়ের জনপ্রিয়তম সিংহ সিসিলকে নৃশংসভাবে খুন করেছিল এক মার্কিন দন্ত চিকিত্‍সক। সেই হোয়েং জাতীয় পার্কেই এবার মানুষ মারাল এক সিংহ। এই জাতীয় পার্কের এক ট্যুর গাইডকে মেরে ফেলে এক সিংহ। বলা হচ্ছে সিসিলের সঙ্গে নাকি এই সিংহটিকে বেশ কয়েকবার ঘুরতে দেখা যেত। আর এখানেই আসলে প্রতিশোধ তত্ত্ব।

সোশ্যাল নেটওয়ার্কিং জুড়ে হোয়েং জাতীয় পার্কে সিংহের আক্রমণে বনকর্মীর মৃত্যুর ঘটনাকে প্রতিশোধ হিসেবেই ব্যাখা করা হচ্ছে। প্রসঙ্গত, গত মাসে সিসিলকে নৃশংসভাবে হত্যা করেন এক মার্কিন দন্ত চিকিত্‍সক।সিসিলকে হত্যা করার জন্য এক শিকারি সে দেশের বন বিভাগের কর্মীদের ৫৫,০০০ ডলার ঘুষ দিয়েছিল।

এদিন সকালে বেশ একটা ছোট পর্যটক দলকে নিয়ে হোয়েং জাতীয় পার্ক পরিদর্শনে করাতে বেড়িয়েছিলেন কুইন সোয়েলেস নামের এক ট্যুর গাইডকে। এই অঞ্চলেই থাকত সিসিল। যে সিংহটি সোয়েলসে মারেন, তার নাম নাক্সাহা, বয়স ১৪। বেশ কয়েক দিন ধরেই সিংহটি খুব রেগে ছিল। ক দিন আগে এক গাড়ির ওপর চড়াও হয়েছিল সে। তবে সে যাত্রায় কারও কোনও ক্ষতি হয়নি। সোয়েলেসকে মারলেও বাকি পর্যটকদের কোনও ক্ষতি করেনি সিংহটি।

.