Donald Trump| ISKCON: 'প্রভু জগন্নাথই ডোনাল্ড ট্রাম্পকে রক্ষা করেছেন'!

স্থানীয় সময় শনিবার সন্ধে  ৬টা ১৫ মিনিট।  পেনসিলভানিয়ার বাটলার শহরে নির্বাচনী জনসভা ছিল ডোনাল্ড ট্রাম্পের। মঞ্চে তখন ভাষণ দিচ্ছিলেন তিনি। হঠাত্‍-ই গুলি চলে। সেই হামলা অবশ্য প্রাণঘাতী হয়নি। ট্রাম্পের কানে গুলি লাগে। রক্তাক্ত অবস্থায় মঞ্চ ছাড়তে বাধ্য হন তিনি।

Updated By: Jul 15, 2024, 08:43 PM IST
Donald Trump| ISKCON: 'প্রভু জগন্নাথই ডোনাল্ড ট্রাম্পকে রক্ষা করেছেন'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আমেরিকায় গুলিকাণ্ডে এবার আসরে ইসকন। 'প্রভু জগন্নাথই প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে রক্ষা করেছেন', দাবি ইসকনের মুখপাত্র  রাধারাম দাসের।

আরও পড়ুন:  Imran Khan Party: ইমরানের রাজনৈতিক কেরিয়ারে শেষ পেরেক! PTI-কে নিষিদ্ধ করার ভাবনা পাক সরকারের

ঘটনাটি ঠিক কী? জো বাইডেনের আগে আমেরিকার প্রেসিডেন্ট ছিলেন ট্রাম্প। সামনে ফের নির্বাচন। প্রেসিডেন্ট পদপ্রার্থী তিনি। স্থানীয় সময় শনিবার সন্ধে  ৬টা ১৫ মিনিট।  পেনসিলভানিয়ার বাটলার শহরে নির্বাচনী জনসভা ছিল ডোনাল্ড ট্রাম্পের। মঞ্চে তখন ভাষণ দিচ্ছিলেন তিনি। হঠাত্‍-ই গুলি চলে। সেই হামলা অবশ্য প্রাণঘাতী হয়নি। ট্রাম্পের কানে গুলি লাগে। রক্তাক্ত অবস্থায় মঞ্চ ছাড়তে বাধ্য হন তিনি।

এই ঘটনার তীব্র নিন্দা করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তদন্ত করে অবিলম্বে যখন অপরাধীদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন তিনি, তখন নিউ ইয়র্কে প্রথম রথযাত্রায় ট্রাম্পের ভূমিকার কথা মনে করিয়ে দিলেন ইসকনের মুখপাত্র রাধারাম দাস। তাঁর দাবি, 'এটা ঐশ্বরিক হস্তক্ষেপ। ঠিক ৪৮ বছর আগে জগন্নাথের রথযাত্রা আয়োজনে সাহায্য করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। আজ যখন ফের গোটা বিশ্বজুড়ে জগন্নাথ রথযাত্রা উদযাপন করা হচ্ছে, তখনই ট্রাম্পে উপর হামলা হল। প্রভু জগন্নাথ তাঁকে বাঁচিয়ে দিলেন'। 

ইসকনের মুখপাত্র জানান, 'প্রায় ৪৮ বছর আগে নিউ ইয়র্কের যখন প্রথমবার রথযাত্রা আয়োজনের পরিকল্পনা করা হয়, তখন একাধিক সমস্যার মুখে পড়তে হয়েছিল ইসকনককে। কৃষ্ণভক্তদের কাছে ত্রাতার ভূমিকা অবতীর্ণ হয়েছিলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রথ তৈরির জন্য বিনামূল্যে একটি রেল ইয়ার্ড দান করেছিলেন তিনি'।

 

 অজ্ঞাত ওই বন্দুকধারীর গুলিতে সমাবেশে আসা এক দর্শকও নিহত হয়েছেন বলে খবর। জানা গিয়েছে, সন্দেহভাজন বন্দুকধারীও নিহত হয়েছেন এই ঘটনায়। সিক্রেট এজেন্সি জানিয়েছে, সুস্থ রয়েছেন ট্রাম্প। সোশ্যাল মিডিয়ায় পোস্টে তিনি জানিয়েছেন, 'এটা অবিশ্বাস্য যে আমাদের দেশে এ রকম একটি ঘটনা ঘটেছে। হামলাকারী সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। হামলাকারী নিহত হয়েছেন। ঈশ্বর আমেরিকার মঙ্গল করুন!' 

আরও পড়ুন:  BD Peon: চারশো কোটির মালিক এই পিয়নকে নিয়ে তোলপাড় পদ্মাপাড়

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.