Meteorite: ছাদ ভেঙে ঘরে ঢুকে এল উল্কাপিণ্ড! অল্পের জন্য বাঁচলেন মহিলা

কয়েক ঘণ্টা বসেছিলেন রুথ হ্যামিলটন, হাত-পা কাঁপছিল তাঁর।

Updated By: Oct 17, 2021, 07:26 PM IST
Meteorite: ছাদ ভেঙে ঘরে ঢুকে এল উল্কাপিণ্ড! অল্পের জন্য বাঁচলেন মহিলা

নিজস্ব প্রতিবেদন: ঘুম ভেঙে আপনি যদি দেখেন আপনার মাথার উপরের ছাদ ফুটো আর আপনার বিছানায় পড়ে রয়েছে বড় একখানা পাথর, তা হলে আপনি নিশ্চয়ই আতঙ্কিত হবেন। সেই আতঙ্কই ছড়িয়ে গেল এক কানাডিয়ান মহিলার মুখে।

তিনি ঘুম ভেঙে দেখলেন তাঁর বিছানায় একখণ্ড পাথর। ঘরের ছাদ ভেঙে সেটি এসে পড়েছে বিছানায়। তবে কানাডিয়ান ওই মহিলা অল্পের জন্য বেঁচে গেছেন। চোখে–মুখে ছড়িয়ে পড়ে কাঁকর, ধুলো।

আরও পড়ুন: Death of Sun: সূর্য পুড়বে; আমাদের গ্রহ হবে একমুঠো সূর্যপোড়া ছাই!

সঙ্গে সঙ্গে পুলিসে খবর দেন তিনি। ওই মহিলার বাড়ির কাছেই একটি নির্মাণকাজ চলছিল। তাই প্রথমে ভাবা হয়েছিল, বোধ হয় নির্মাণাধীন ওই ভবন থেকেই পাথরটি এসেছে। যদিও পরে নির্মাণ শ্রমিকেরা বলছেন, ওই সময়ে ওই নির্মাণস্থলে কোনও কাজ চলছিল না। বরং আকাশে একটি বিস্ফোরণ দেখেছেন তাঁরা। এর পরই বোঝা যায় পাথরটি আসলে একটি উল্কাপিণ্ড।

ওই মহিলার নাম রুথ হ্যামিলটন। থাকেন গোল্ডেন নামের শহরে। পোষা কুকুরের ডাকে আচমকা ঘুম ভেঙে যায় তার পর বালিশ সরিয়ে দেখেন দুটি বালিশের মাঝে একখণ্ড পাথর। হ্যামিলটন বলেন-- জীবনে তিনি কখনো এতটা ভয় পাননি। কয়েক ঘণ্টা বসেছিলেন, হাত-পা কাঁপছিল। পরে ধাতস্থ হয়ে জরুরি পরিষেবার নম্বরে ফোন করেন।

শেষমেশ জানা যায়, কানাডার দক্ষিণাঞ্চলের আকাশে সেই রাতে উল্কাবৃষ্টি ঘটেছিল। তবে এর জেরে তাঁর নিজের বা অন্য কারও যে বড় ধরনের কোনো ক্ষতি হয়নি এতেই সন্তুষ্ট হ্যামিলটন। তবে আতঙ্ক কেটে গেলে তিনি জানিয়েছেন, পাথরখণ্ডটি তিনি সংরক্ষণ করবেন।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Space Fossil: এবার সৌরজগতের 'জীবাশ্মে'র খোঁজে নামল নাসার নভোযান