সিলেটের পর এবার ঝিনাইদহ, কয়েক সপ্তাহের মধ্যে ফের জঙ্গি জালে বিদ্ধ বাংলাদেশ

সিলেটের পর এবার ঝিনাইদহ। মাত্র কয়েক সপ্তাহের মধ্যে ফের জঙ্গি জালে বিদ্ধ বাংলাদেশ। ঝিনাইদহ সদরে পোড়াহাটি গ্রামের একটি বাড়িতে, জঙ্গি আস্তানা সন্দেহে হানা দিল পুলিস। হাতেনাতে কাউকে ধরা না গেলেও, প্রচুর পরিমাণে বিস্ফোরক ও কয়েকটি সুইসাইড ভেস্ট উদ্ধার হয়েছে। একথা স্বীকার করে নিয়েছেন কাউন্টার টেররিজম ইউনিটের অফিসাররা। এই বাড়িটিকে JMB জঙ্গিরা মূলত বোমা তৈরির কারখানা হিসেবে ব্যবহার করত বলেও জানিয়েছে পুলিস। শহর থেকে প্রায় সাত কিলোমিটার দূরে ঝিনাইদহ-মাগুরা সড়ক সংলগ্ন এলাকায় অবস্থিত বাড়িটি।

Updated By: Apr 22, 2017, 08:59 AM IST
সিলেটের পর এবার ঝিনাইদহ, কয়েক সপ্তাহের মধ্যে ফের জঙ্গি জালে বিদ্ধ বাংলাদেশ

ওয়েব ডেস্ক: সিলেটের পর এবার ঝিনাইদহ। মাত্র কয়েক সপ্তাহের মধ্যে ফের জঙ্গি জালে বিদ্ধ বাংলাদেশ। ঝিনাইদহ সদরে পোড়াহাটি গ্রামের একটি বাড়িতে, জঙ্গি আস্তানা সন্দেহে হানা দিল পুলিস। হাতেনাতে কাউকে ধরা না গেলেও, প্রচুর পরিমাণে বিস্ফোরক ও কয়েকটি সুইসাইড ভেস্ট উদ্ধার হয়েছে। একথা স্বীকার করে নিয়েছেন কাউন্টার টেররিজম ইউনিটের অফিসাররা। এই বাড়িটিকে JMB জঙ্গিরা মূলত বোমা তৈরির কারখানা হিসেবে ব্যবহার করত বলেও জানিয়েছে পুলিস। শহর থেকে প্রায় সাত কিলোমিটার দূরে ঝিনাইদহ-মাগুরা সড়ক সংলগ্ন এলাকায় অবস্থিত বাড়িটি।

আরও পড়ুন এক নজরে দেখে নেওয়া যাক ফ্রান্সে কবে কোথায় কী কী হামলা হয়েছে

সম্প্রতি চট্টগ্রাম, সিলেট, মৌলভীবাজার, কুমিল্লা ও ময়মনসিংহে কম করে অন্তত সাতটি বাড়িতে জঙ্গিবিরোধী অভিযান চালানো হয়। এই ধরনের জঙ্গি আস্তানা সম্পর্কে আরও তথ্য হাতে রয়েছে এবং কড়া অভিযান চলবে। জানিয়েছে পুলিস। গতমাসের শেষেই চার দিনের অভিযানে সিলেটের বহুতল জঙ্গিমুক্ত করে সেনা। সেবার ভিতরে উদ্ধার হয় চার জঙ্গির দেহ।

আরও পড়ুন  ফের জঙ্গি নিশানায় ফ্রান্স, বৃহস্পতিবার রাতে চ্যাম্প এলিসিসের সামনে হামলা চালাল এক বন্দুকবাজ

.