ব্রাজিলে কিশোরীকে গণধর্ষণ ৩০ জনের, পরে টুইটারে পোস্ট ভিডিও

ঘুমের ওষুধ খাইয়ে এক কিশোরীকে গণধর্ষণ। আর তারপর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেয় অভিযুক্তরা। নিচে কয়েকটি কমেন্টও করা হয়। বলা হয় এটাই নাকি ব্রাজিলের সংস্কৃতি। এই ঘটনাকে কেন্দ্র করে এখন বিক্ষোভে উত্তাল ব্রাজিল। রিও ডি জেনেইরো সহ বিভিন্ন জায়গায় চলছে পথ অবরোধ। সমালোচনার ঝড়ে উঠেছে সোশ্যাল মিডিয়াতেও। গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে।

Updated By: May 28, 2016, 04:00 PM IST
ব্রাজিলে কিশোরীকে গণধর্ষণ ৩০ জনের, পরে টুইটারে পোস্ট ভিডিও

ওয়েব ডেক্স : ঘুমের ওষুধ খাইয়ে এক কিশোরীকে গণধর্ষণ। আর তারপর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেয় অভিযুক্তরা। নিচে কয়েকটি কমেন্টও করা হয়। বলা হয় এটাই নাকি ব্রাজিলের সংস্কৃতি। এই ঘটনাকে কেন্দ্র করে এখন বিক্ষোভে উত্তাল ব্রাজিল। রিও ডি জেনেইরো সহ বিভিন্ন জায়গায় চলছে পথ অবরোধ। সমালোচনার ঝড়ে উঠেছে সোশ্যাল মিডিয়াতেও। গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে।

প্রথমে পুলিস ভিডিওটি দেখার পর সাইবার ক্রাইম আইনে একটি মামলা দায়ের করে তদন্ত শুরু করে। পরে ভিডিওটি দেখার পর ওই কিশোরী নিজেও পুলিসের সঙ্গে যোগাযোগ করে অভিযোগ দায়ের করেছে।

টুইটারে পোস্ট করা ভিডিওটিতে দেখা গেছে নগ্ন ও অচৈতন্য অবস্থায় ফেলে রাখা হয়েছে নির্যাতিতাকে। আর তার পাশ থেকে কয়েকটি পুরুষ চিৎকার করছে।

অভিযোগ উঠেছে, অন্তত ৩০জন মিলে বছর ১৬-র ওই কিশোরীকে গণধর্ষণ করেছে। রিও ডি জেনেইরোর একটি বস্তি-লাগোয়া এলাকায় ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে। ধর্ষণ করার পর নির্যাতিতার ছবি ও ভিডিওটি টুইটারে পোস্ট করে দেয় ধর্ষণকারীরা।

তদন্তে নেমে পুলিস প্রাথমিকভাবে নির্যাতিতার প্রেমিক-সহ ৪জনকে চিহ্নিত করেছে। বাকিদের খোঁজে চলছে তল্লাশি।