রাষ্ট্রপুঞ্জের সুরক্ষা পরিষদের পুনর্গঠন নিয়ে আজ G4 নেতাদের সঙ্গে বৈঠক মোদীর

সকলের জন্য বিদ্যুত্‍, জল, স্বাস্থ্য এবং শিক্ষা হল সরকারের মূল লক্ষ্য। এর জন্য পাবলিক বা প্রাইভেট সেক্টরের সঙ্গে নতুন পার্সোনাল সেক্টরে মনোনিবেশ করেছে সরকার। রাষ্ট্রসঙ্ঘে বক্তব্যে এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  

Updated By: Sep 26, 2015, 09:08 AM IST
রাষ্ট্রপুঞ্জের সুরক্ষা পরিষদের পুনর্গঠন নিয়ে আজ G4 নেতাদের সঙ্গে বৈঠক মোদীর

ব্যুরো: সকলের জন্য বিদ্যুত্‍, জল, স্বাস্থ্য এবং শিক্ষা হল সরকারের মূল লক্ষ্য। এর জন্য পাবলিক বা প্রাইভেট সেক্টরের সঙ্গে নতুন পার্সোনাল সেক্টরে মনোনিবেশ করেছে সরকার। রাষ্ট্রসঙ্ঘে বক্তব্যে এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  

দারিদ্রমুক্ত পৃথিবী গড়াই লক্ষ্য। রাষ্ট্রসঙ্ঘে স্থায়ী উন্নয়ন সংক্রান্ত সম্মেলনে বললেন নরেন্দ্র মোদী। আগাগোরাই তিনি ভাষণ দিলেন হিন্দিতে। 

বিশ্বাসযোগ্যতা ও বৈধতা টিকিয়ে রাখতে নিরাপত্তা পরিষদ সহ রাষ্ট্রসঙ্ঘের সংস্কারের প্রয়োজন। রাষ্ট্রসঙ্ঘে স্থায়ী উন্নয়ন সংক্রান্ত সম্মেলনে মন্তব্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। পরিবেশ রক্ষায় আগামী সাত বছরে ব্যাপক পরিকল্পনা রয়েছে ভারতের। নদী সংস্কার থেকে শুরু করে বৃক্ষরোপন। কয়লার ব্যবহারের ওপরও কর বসাবে সরকার। রাষ্ট্রসঙ্ঘে স্থায়ী উন্নয়ন সংক্রান্ত সম্মেলনে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্থায়ী উন্নয়নে রাষ্ট্রসঙ্ঘের নীতির ওপর ভিত্তি করেই ভারতের জাতীয় নীতি। স্বাধীনতার পর থেকেই ভারত দারিদ্র থেকে মুক্তির উপায় খুঁজছে। দারিদ্র মুছে দিতে গরীব মানুষের ক্ষমতায়ণ প্রয়োজন। সে লক্ষ্যেই কাজ করছে সরকার। রাষ্ট্রসঙ্ঘে স্থায়ী উন্নয়ন সংক্রান্ত সম্মেলনে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

আজ জিফোর নেতাদের সঙ্গে নিউ ইয়র্কে সাক্ষাত করবেন প্রধানমন্ত্রী। 

.