close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

হাইওয়েতে উড়ছে লাখ লাখ টাকা; নোট কুড়োতে হুড়োহুড়ি! দেখুন ভিডিয়ো

এটিএম বা ব্যাঙ্কের জন্য টাকা নিয়ে যাওয়া হচ্ছিল ট্রাকে করে। কিন্তু, অসাবধানতার বশে ঠিক করে লাগানো হয়নি ট্রাকের পিছনের দরজা। আর তাতেই এই বিপত্তি।

Sudip Dey Updated: Jul 11, 2019, 11:41 AM IST
হাইওয়েতে উড়ছে লাখ লাখ টাকা; নোট কুড়োতে হুড়োহুড়ি! দেখুন ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন: ব্যস্ত হাইওয়ে। সেখানে ছড়িয়ে পড়ল লক্ষ লক্ষ টাকার নোট! রাস্তায় ছড়িয়ে পড়া অর্থের পরিমাণ প্রায় ৬৮ লক্ষ টাকা। টাকা কুড়োতে হাইওয়ের ধারে গাড়ি থামিয়ে নেমে পড়লেন চালকরা। যে যেমন পারলেন টাকা কুড়িয়ে নিলেন। পুলিস যতক্ষণে ঘটনাস্থলে পৌঁছল, ততক্ষণে পকেট ভরে যে যার মতো ‘পগার পার’! 

ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের আটলান্টায়। মনে করা হচ্ছে এটিএম বা ব্যাঙ্কের জন্য টাকা নিয়ে যাওয়া হচ্ছিল ট্রাকে করে। কিন্তু, অসাবধানতার বশে ঠিক করে লাগানো হয়নি ট্রাকের পেছনের দরজা। আর তাতেই বিপত্তি। আই-২৮৫ হাইওয়ে দিয়ে যাওয়ার সময়ে হঠাত্ই খুলে যায় ট্রাকের দরজা। ফিল্মি দৃশ্যের মতোই নোটগুলি ছড়িয়ে পড়তে থাকে রাস্তায়। বেশ কিছু দূর যাওয়ার পরে টনক নড়ে ট্রাক-চালকের। কিন্তু ততক্ষণে হাইওয়ের রাস্তা ভরে গিয়েছে কড়কড়ে ডলারের নোটে। এমন আজব দৃশ্য দেখে হকচকিয়ে যান হাইওয়ে দিয়ে যাওয়া চালকরা। অনেকেই রাস্তার ধারে গাড়ি দাঁড় করিয়ে দেন। গাড়ি থেকে নেমে যে যেমন পারলেন কুড়িয়ে নিলেন কাঁড়ি কাঁড়ি টাকা। কেউ কেউ ভিডিয়োও করলেন এমন আজব দৃশ্যের।

খবর পেয়ে কিছুক্ষণ পরেই ঘটনাস্থলে এসে উপস্থিত হয় পুলিস। কিন্তু ততক্ষণে টাকা নিয়ে চম্পট দিয়েছেন অনেকেই। কেউ কেউ কুড়ানো টাকা তুলে দিলেন পুলিসের হাতে। পুলিসও তড়িঘড়ি রাস্তা থেকে টাকা তুলে জমা করতে শুরু করে।  

ডানউডি পুলিসের এক আধিকারিক জানান, ঘটনাটি ঘটেছে ট্রাক-চালকের গাফিলতিতে। কিন্তু, এ ভাবে রাস্তা থেকে অন্যের টাকা কুড়িয়ে নেওয়াও চুরিরই সামিল। সিসিটিভি ফুটেজ থেকে কারা কারা টাকা কুড়িয়ে চম্পট দিয়েছেন, তা জানার চেষ্টা করা হচ্ছে। প্রাথমিক তদন্তের পর পুলিসের অনুমান, প্রায় ১ লক্ষ মার্কিন ডলার এ ভাবে কুড়িয়ে নেওয়া হয়েছে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৬৮ লক্ষ টাকা!