ভূমিকম্পের জন্য 'দায়ী' ৪ পর্যটককে গ্রেফতার

মাউন্ট কিনাবালুতে পর্যটক নগ্ন কাণ্ডে দশ জনের মধ্য ৪ পর্যটককে গ্রেফতার করল মালয়েশিয়া পুলিস। চার জন পর্যটকের মধ্যে দুই জন কানাডা, এক ব্রিটেন ও ডেনমার্কের অধিবাসী। বাকিদের খোঁজে চিরুনি তল্লাসি চালাচ্ছে মালয়েশিয়া প্রশাসন।

Updated By: Jun 12, 2015, 03:54 PM IST
ভূমিকম্পের জন্য 'দায়ী' ৪ পর্যটককে গ্রেফতার

ওয়েব ডেস্ক: মাউন্ট কিনাবালুতে পর্যটক নগ্ন কাণ্ডে দশ জনের মধ্য ৪ পর্যটককে গ্রেফতার করল মালয়েশিয়া পুলিস। চার জন পর্যটকের মধ্যে দুই জন কানাডা, এক ব্রিটেন ও ডেনমার্কের অধিবাসী। বাকিদের খোঁজে চিরুনি তল্লাসি চালাচ্ছে মালয়েশিয়া প্রশাসন।

মাউন্ট কিনাবালুতে দশ পর্যটকের নগ্ন ছবি ভাইরাল হয়ে ওঠে স্যোশাল মিডিয়ায়। সাবাহ পার্কের পরিচালক দাতুক জামিলি জানিয়েছিলেন, এখানকার নিয়ম অমান্য করে ৪ জন মহিলা ও ৬ জন পুরুষ নগ্ন হয়ে ছবি তোলেন। সেখানকার স্থানীয় বাসিন্দারা ক্ষিপ্ত হন এইরকম 'অশালীন' আচরণের জন্য। তবে এই ছবি নিয়ে বিতর্কের ঝড় আরও জোরালো হয়, যখন এই ঘটনার কয়েকদিন পরই মালয়েশিয়ায় তীব্র মাত্রায় ভূমিকম্প হয়। প্রাণ যায় ১৮ জনের। আহত হয় শতাধিক। মালয়েশিয়ার এই ভয়ঙ্কর ভূমিকম্পের সমস্ত দায় চাপিয়েছে স্থানীয় বাসিন্দা থেকে প্রশাসন।

সাবাহ প্রদেশের মন্ত্রী জোসেপ পেইরিন বলেন, পর্যটকদের নগ্ন হওয়ার কারণে ভূমিকম্প হয়েছে। স্থানীয় এক বাসিন্দা এই প্রসঙ্গে মন্তব্য করেন, বিদেশি পর্যটকরা যদি দশটি মোষ বলি দেয়, তাহলে পাহাড়ের দেবতা ক্ষমা করে দেবেন।

 

.