Heavy Rains in Saudi Arabia: অতি ভারী বৃষ্টিতে ভেসে যাচ্ছে মরুশহর! কোন কোন নিয়মে আসছে বদল...

Heavy Rains in Saudi Arabia: বৃষ্টির পাশাপাশি কোনো কোনো এলাকায় শিলাবৃষ্টি ও তুষারপাতের আশঙ্কাও আছে। বৃষ্টির কারণে জনজীবন বিপর্যস্ত। রাস্তাঘাট চলার অযোগ্য। এই পরিস্থিতিতে বাচ্চাদের স্কুলে যেতে দেওয়া হয়নি। নিয়ম সাময়িক বদলে ঠিক করা হয়েছে, আপাতত স্কুল চলবে অনলাইনেই।

Updated By: Jan 9, 2023, 12:28 PM IST
Heavy Rains in Saudi Arabia: অতি ভারী বৃষ্টিতে ভেসে যাচ্ছে মরুশহর! কোন কোন নিয়মে আসছে বদল...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মরুর উপর বৃষ্টি। খুব কাব্যিক শোনালেও, বিষয়টি তেমন কাব্যিক অবস্থায় নেই। সৌদি আরবের মরুর বুকে কয়েকদিন ধরেই অঝোর ধারায় ঝরছে বৃষ্টি। জানা গিয়েছে, আগামীকাল, মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি ঝরবে। গতকাল, রবিবার সৌদি আরবের আবহাওয়া অফিস এ কথা জানিয়েছে। 

আরও পড়ুন: US Judge: স্কুল ড্রপ-আউট, বিড়ি বাঁধতেন! আজ তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের বিচারক...

কোনো কোনো এলাকায় শিলাবৃষ্টি ও তুষারপাতের আশঙ্কাও আছে। বৃষ্টি হওয়ার কারণে জনজীবন বিপর্যস্ত। রাস্তাঘাট চলার অযোগ্য। এই পরিস্থিতিতে বাচ্চাদের স্কুলে যেতে দেওয়া হয়নি। নিয়ম সাময়িক বদলে ঠিক করা হয়েছে, আপাতত স্কুল চলবে অনলাইনেই।

আরও পড়ুন: Phased Array Tracking Radar for Intercept on Target: জেলেনস্কির হাতে ব্রহ্মাস্ত্র! রুশ আক্রমণ নিয়ে এবার স্রেফ ছেলেখেলা করতে পারবে ইউক্রেন...

সৌদি আরবের ন্যাশনাল সেন্টার অব মেটিওরোলজি (এনসিএম) রবিবার জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত দেশের বেশিরভাগ অঞ্চলে বৃষ্টি ও বজ্রপাত হবে। মক্কা, মদিনা, আল জুফ, তাবুক, হেইল, আল কাসিম, আল শারকিয়া, রিয়াদ ও আল বাহাতে বৃষ্টি হবে। জানা গিয়েছে, মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে এই সব এলাকায়। মুষলধারে বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টিও হতে পারে। এ ছাড়া আল লজ, আলকান এবং আল দাহার পর্বত-সহ তাবুক অঞ্চলে তুষারপাতের আশঙ্কা আছে বলেও জানিয়েছে দেশটির আবহাওয়া অফিস।

এই প্রতিকূল আবহাওয়ায় জেদ্দা শহর কর্তৃপক্ষ জেদ্দাবাসীদের নিরাপদে থাকার পরামর্শ দিয়েছে। আগেই জানানো হয়েছে, স্কুলে ক্লাস হবে অনলাইনে। এবং এই অনলাইন ক্লাসে সবাইকে অংশ নিতে আহ্বান জানানো হয়েছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.