কুর্সিতে বসার আগেই বিক্ষোভের মুখে ডোনাল্ড ট্রাম্প

কুর্সিতে বসার আগেই বিক্ষোভের মুখে ডোনাল্ড ট্রাম্প। বারাক ওবামার জনকল্যাণকারী প্রকল্প তুলে দেওয়ার ঘোষণায় গরিব ও মধ্যবিত্তদের বিষনজরে প্রেসিডেন্ট ইলেক্ট। দেশজুড়ে চলছে বিক্ষোভ। সমাজের সব স্তরের মানুষের কাছে সুলভে চিকিত্‍সা পরিষেবা পৌছে দিতে অ্যাফোর্ডেবল কেয়ার অ্যাক্ট নিয়ে আসেন বারাক ওবামা।মার্কিন মুলুকে বিমা ছাড়া চিকিত্‍সার প্রচলন নেই। এই আইনে গরিব ও মধ্যবিত্তদের বিমার প্রিমিয়াম খুব কম রাখা হয়। বাকিটা ভর্তুকি দিত রাষ্ট্র। আইন পরিচিত হয় ওবামা কেরায় নামে। ওবামার  শাসনকালে ওই আইনের বলে উপকৃত হন লক্ষ লক্ষ মানুষ।

Updated By: Jan 16, 2017, 07:03 PM IST
কুর্সিতে বসার আগেই বিক্ষোভের মুখে ডোনাল্ড ট্রাম্প

ওয়েব ডেস্ক: কুর্সিতে বসার আগেই বিক্ষোভের মুখে ডোনাল্ড ট্রাম্প। বারাক ওবামার জনকল্যাণকারী প্রকল্প তুলে দেওয়ার ঘোষণায় গরিব ও মধ্যবিত্তদের বিষনজরে প্রেসিডেন্ট ইলেক্ট। দেশজুড়ে চলছে বিক্ষোভ। সমাজের সব স্তরের মানুষের কাছে সুলভে চিকিত্‍সা পরিষেবা পৌছে দিতে অ্যাফোর্ডেবল কেয়ার অ্যাক্ট নিয়ে আসেন বারাক ওবামা।মার্কিন মুলুকে বিমা ছাড়া চিকিত্‍সার প্রচলন নেই। এই আইনে গরিব ও মধ্যবিত্তদের বিমার প্রিমিয়াম খুব কম রাখা হয়। বাকিটা ভর্তুকি দিত রাষ্ট্র। আইন পরিচিত হয় ওবামা কেরায় নামে। ওবামার  শাসনকালে ওই আইনের বলে উপকৃত হন লক্ষ লক্ষ মানুষ।

আরও পড়ুন চাঁদের বয়স এক লাফে অনেক বেড়ে গেল!

যদিও, রিপাবলিকানরা মনে করে এই সবই বাজে খরচ। মার্কিন কংগ্রেসে সংখ্যার জোরে ইতিমধ্যে এই প্রকল্প বাতিল করে দিয়েছে তারা। রিপাবলিকানদের প্রতিনিধি ডোনাল্ড ট্রাম্পও জানিয়েছেন এই আইনের সপক্ষে নেই তিনি। ফলে প্রেসিডেন্টের বিশেষ ক্ষমতা বলে এই প্রকল্প চালিয়ে নিয়ে যাওয়ার প্রশ্নই নেই। তাহলে গরিব ও মধ্যবিত্তরা কি চিকিত্‍সা পাবেন না? ট্রাম্প শিবিরের দাবি তাদের কাছে বিকল্প প্রস্তাব আছে। যদিও তা কী, সেটা তারা খোলসা করেনি। তাই বিক্ষোভ চলছে।

আরও পড়ুন  মঙ্গল থেকে পৃথিবী এবং চাঁদকে কেমন দেখতে লাগে, দেখিয়ে দিল নাসা!

.