লাহোরে বিমান থেকে নামতেই গ্রেফতার প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তাঁর মেয়ে

লাহোরের আলমা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত ৯.১৫ নাগাদ অবতরণ করে নওয়াজের বিমান এতিহাদ ইওয়াই২৪৩।

Updated By: Jul 13, 2018, 10:23 PM IST
লাহোরে বিমান থেকে নামতেই গ্রেফতার প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তাঁর মেয়ে

নিজস্ব প্রতিবেদন: লন্ডন থেকে লাহোরে পা ফেলতেই প্রত্যাশিতভাবে গ্রেফতার পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তাঁর মেয়ে মরিয়ম। শুক্রবার দুর্নীতি মামলায় লাহোর বিমানবন্দরে নওয়াজ ও তাঁর মেয়েকে গ্রেফতার করল পাক পুলিস।  

লাহোরের আলমা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত ৯.১৫ নাগাদ অবতরণ করে নওয়াজের বিমান এতিহাদ ইওয়াই২৪৩। আগেভাগেই প্রস্তুতি সারা ছিল। গ্রেফতার করা হয় বাবা-মেয়েকে।সেখান থেকে তাঁদের হেলিকপ্টারে নিয়ে যাওয়া হয় ইসলামবাদাদের আদিয়ালা জেলে। লন্ডন ছাড়ার আগে অসুস্থ মাকে বিদায় জানানোর ছবি টুইট করেন মরিয়ম। পাকিস্তান মুসলিম লিগের সু্প্রিমো ৬৮ বছরের নওয়াজ শরিফের উড়ান প্রায় আড়াই ঘণ্টা আটকে ছিল আবুধাবি বিমানবন্দরে।    

নওয়াজের গ্রেফতারির পর লাহোর-সহ পাকিস্তানের বিভিন্ন শহরে পুলিসের সঙ্গে নওয়াজ সমর্থকদের খণ্ডযুদ্ধে জড়িয়ে পড়ার খবর মিলেছে। পুলিসকে লক্ষ্য করে ছোড়া হয়েছে পাথর। ভিডিও বার্তায় ইতিমধ্যেই সমর্থকদের শান্ত থাকার আবেদন করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। সেই ভিডিওটি টুইট করেছেন তাঁর মেয়ে মরিয়ম। শরিফ বলেছেন,''সংকটজনক অবস্থায় রয়েছে গোটা দেশ। ১০ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আমায়। আমি যা করছি, চাই পাকিস্তানের জনগণ তা জানুন।''

পানামা পেপার দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর শুক্রবারই পাকিস্তানে ফেরেন নওয়াজ শরিফ। ভাল করেই জানতেন দেশে ফিরলেই গ্রেফতার হবেন তিনি। তা সত্ত্বেও সাধারণ নির্বাচনের আগে পাক ভূখণ্ডে ফেরেন এই পোড়খাওয়া পাক রাজনীতিক। লন্ডনের হাসপাতালে গত ১ মাস ধরে কোমায় আচ্ছন্ন নওয়াজপত্নী কুলসুম। শুক্রবার লন্ডনে পাকিস্তানের বিমানে ওঠার আগে স্ত্রীর সঙ্গে দেখা করেন শরিফ। সেদিনই চোখ মেলে দেখেন কুলসুম।

আরও পড়ুন- পাকিস্তানে জোড়া বিস্ফোরণ, হত কমপক্ষে ৭৫

 

 

.