আদিয়ালা জেলে শ্বশুর-মেয়ে-জামাই, ভোটের মুখে মাটি খুঁজছে নওয়াজের দল

এই জেলে বন্দি রয়েছেন মারয়মের স্বামী মহম্মদ সফদর আওয়ান-ও। পাক আর্মির ক্যাপ্টেন আওয়ান অ্যাভেনফিল্ড দুর্নীতিতে জেলবন্দি।

Updated By: Jul 15, 2018, 12:55 PM IST
আদিয়ালা জেলে শ্বশুর-মেয়ে-জামাই, ভোটের মুখে মাটি খুঁজছে নওয়াজের দল
এক জেলে পরিবারের তিন সদস্য।

নিজস্ব প্রতিবদেন: ইসলামাবাদের আদিয়ালা জেলে নওয়াজ শরিফ এবং তাঁর মেয়ে মারয়মের সঙ্গে শনিবারের রাতে সাক্ষাত করলেন পরিবারের সদস্যরা। ‘বেটার ক্লাস’ সুবিধা পাচ্ছেন পাকিস্তানের অন্যতম ভিভিআইপি। এই জেলে বন্দি রয়েছেন মারয়মের স্বামী মহম্মদ সফদর আওয়ান-ও। পাক আর্মির ক্যাপ্টেন আওয়ান অ্যাভেনফিল্ড দুর্নীতিতে জেলবন্দি।

আরও পড়ুন- সেলে টিভি-এসি! ‘বি’ ক্লাস বন্দি হিসেবে জেলে প্রথম রাত কাটল শরিফের

এদিন নওয়াজের সঙ্গে দেখা করতে আসেন পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)-র প্রেসিডেন্ট তথা তাঁর ভাই শাহবাজ শরিফ, নওয়াজের মা, মারিয়মের মেয়ে নিসা এবং শাহবাজের ছেলে হামজা শাহবাজ। পাক সরকারের বিশেষ অনুমতি নিয়ে লাহোর থেকে বিমানে ইসলামাবাদ পৌঁছন তাঁরা। জানা গিয়েছে, সুপারিন্টেনডেন্টের রুমে ঘণ্টা দুয়েক নওয়াজ এবং তাঁর মেয়ের সঙ্গে সাক্ষাত করেন পরিবারের সদস্যরা।

আরও পড়ুন- লাহোরে বিমান থেকে নামতেই গ্রেফতার প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তাঁর মেয়ে

সাক্ষাত পর্বের আগে লাহোরে সাংবাদিক বৈঠক করেন পিএমএল-এন-র প্রেসিডেন্ট।  শাহবাজ জানান, অন্তর্বতীকালীন পাক প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানাতে তাদের দল সব ধরনের প্রস্তুতি নিতে চলেছে। লন্ডন সম্পত্তির দুর্নীতির মামলায় পাক হাইকোর্ট থেকে খুব তাড়াতাড়ি নওয়াজ এবং মারিয়ম অব্যাহতি পাবেন দাবি শাহবাজের।

পাকিস্তানের সাধারণ নির্বাচনের ভোটগ্রহণে বাকি আর ১০ দিন। নওয়াজ এবং মারিয়মের জেল যাত্রায় অত্যন্ত বিপাকে পিএমএল-এন। এই নির্বাচনে দুটি কেন্দ্রে (এনএ-১২৭  (লাহোর- ভি), পিপি-১৭৩) লড়ার টিকিট পেয়েছিলেন মারিয়ম শরিফ। কিন্তু পাক তদন্তকারী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টাবিলিটি ব্যুরোর ফাইল করা অ্যাভেনফিল্ড দুর্নীতিতে মারিয়মের ৭ বছর এবং বাবা নওয়াজের ১০ বছরের জেল হয়। লন্ডন থেকে লাহোরে পা রাখতেই দুই জনকে গ্রেফতার করে পাক ন্যাব। উল্লেখ্য, মারিয়মের এই দুই কেন্দ্রে লড়ছেন পিএমএল-এন মনোনীত প্রার্থী আলি পারভিয়াজ এবং মালিক ইরফান শাফি খোখর।

আরও পড়ুন- নাওয়াজের জেলযাত্রার দিনই কোমা থেকে জেগে উঠলেন বেগম কুলসুম

পঞ্জাব প্রদেশের স্বরাষ্ট্র দফতরের বিশেষ অনুমতিতে ‘বেটার ক্লাস’ বা ‘বি ক্লাস’ সুবিধা পাচ্ছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তাঁর জামাই সফদর আওয়ানও এই সুবিধার অন্তর্ভুক্ত। জেলা প্রশাসন তরফে জানানো হয়েছে, অসরপ্রাপ্ত সেনা এবং প্রাক্তন সাংসদ হওয়ার সুবাদে তিনি এই সুবিধা পাচ্ছেন। ‘বি ক্লাস’ সুবিধা পেতে তিনিই আবেদন জানিয়েছিলেন বলে জানায় জেলা প্রশাসন। তবে, নওয়াজ কন্যা ‘বি ক্লাসের’ সুবিধা নিচ্ছেন না বলে জানা গিয়েছে। উল্লেখ্য, ‘বি ক্লাস’এর সুবিধার তালিকায় রয়েছে একটি খাটিয়া, চা পাত্র, লণ্ঠন, তাক, কাপড় কাচার সরঞ্জাম। বন্দি চাইলে নিজের খরচে এসি, টিভি এবং খবরের কাগজ নিতে পারেন।

.