কলম্বিয়ার প্রেসিডেন্টের উপর হামলায় অভিযুক্ত Mark Zuckerberg! ছবি ঘিরে জোর শোরগোল

ঘোষিত হয়েছে অভিযুক্তের মাথার দাম। 

Updated By: Jul 2, 2021, 06:43 AM IST
কলম্বিয়ার প্রেসিডেন্টের উপর হামলায় অভিযুক্ত Mark Zuckerberg! ছবি ঘিরে জোর শোরগোল

নিজস্ব প্রতিবেদন: নাশকতার ষড়যন্ত্রে যুক্ত ফেসবুক কর্তা মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg)! কলম্বিয়ার প্রেসিডেন্ট Iván Duque-র হেলিকপ্টারে হামলা চালিয়েছেন তিনি! ঘোষিত হয়েছে তাঁর মাথার দামও!

উপরের লাইনগুলো এক নাগাড়ে পড়লে কিছুটা অবাক হতে হয় বইকি। তবে বিষয়টা যেমনটা বলা হয়েছে, ঠিক তেমনটা নয়। গল্পে অল্প টুইস্টও রয়েছে। কী সেই টুইস্ট? আসলে, এক্ষেত্রে বিভ্রান্তির শিকার ফেসবুক সিইও (Facebook CEO) মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg)। কলম্বিয়ান ন্যাশনাল পুলিসের (Comubian National police) করা ফেসবুক পোস্টের একটি ছবিকে ঘিরে বিভ্রান্তির সূত্রপাত। নেটিজেনদের দৌলতে যা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

আরও পড়ুন: বিলিয়নিয়ার বিল গেটসের বিলাসবহুল প্রাইভেট দ্বীপ! বিচ্ছেদের পর সে সম্পত্তি কার?

বিষয়টা এবার খোলসা করে বলা যায়। আসলে, কয়েকদিন আগে কলম্বিয়ার প্রেসিডেন্ট Iván Duque-র হেলিকপ্টারে হামলা চালায় কয়েকজন আততায়ী। প্রেসিডেন্টের হেলিকপ্টার লক্ষ্য করে গুলি চালানো হয় বলে অভিযোগ। ওই কপ্টারে প্রেসিডেন্ট ছাড়াও বেশ কয়েকজন শীর্ষ আধিকারিকও ছিলেন। এরপরই হামলায় অভিযুক্ত কয়েকজনের স্কেচ প্রকাশ করে কলম্বিয়ান ন্যাশনাল পুলিস (Comubian National police)। তাঁদের ফেসবুক পেজে অভিযুক্তদের স্কেচ প্রকাশ করা হয়। সন্ধান দিতে পারলে পুরস্কার মূল্য ঘোষণা করা হয় 3 million মার্কিন ডলার। 

আরও পড়ুন: তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু না হলেও কিন্তু রাশিয়া ডুবিয়ে দিতে পারে UK warship, হুমকি পুতিনের

তবে দুঃখের বিষয় হল, প্রকাশিত অভিযুক্তদের স্কেচ অনুযায়ী একজনকে অনেকটাই ফেসবুক কর্তা মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg)-এর মতো দেখতে। অন্তত স্কেচ দেখে তাই মনে করছেন নেটিজেনরা। ফলে সোশ্যাল মিডিয়ায় সেই স্কেচকে ঘিরে শুরু হয়েছে মশকরা। অনেকে তো মজার ছলে ফেসবুক কর্তাকে কলম্বিয়ায় ন্যাশনাল পুলিসের কাছে ধরা দেওয়ারও পরামর্শ দিচ্ছেন।   

.