ডানা মেলা বাজপাখির মতো দেখতে এয়ারপোর্ট

বিমান বন্দরগুলো দেখতে খুবই সুন্দর হয়। একেক দেশের এক এক শহরেরে এক এক বিমান বন্দর একেক রকম সুন্দর। কোনওটার একটা জিনিস ভালো তো, অন্য কোনওটার আরও একটা জিনিস ভালো। দেখলে আর চোখ সরাতে ইচ্ছে করে না। তুর্কেমেনিস্তানের রাজধানী অ্যাসগাবাটে উদ্বোধন হয়েছে এক নতুন আন্তর্জাতিক বিমান বন্দরের। যেটি দেখতে ঠিক ডানা মেলা বাজপাখির মত।

Updated By: Sep 18, 2016, 07:49 PM IST
ডানা মেলা বাজপাখির মতো দেখতে এয়ারপোর্ট

ওয়েব ডেস্ক: বিমান বন্দরগুলো দেখতে খুবই সুন্দর হয়। একেক দেশের এক এক শহরেরে এক এক বিমান বন্দর একেক রকম সুন্দর। কোনওটার একটা জিনিস ভালো তো, অন্য কোনওটার আরও একটা জিনিস ভালো। দেখলে আর চোখ সরাতে ইচ্ছে করে না। তুর্কেমেনিস্তানের রাজধানী অ্যাসগাবাটে উদ্বোধন হয়েছে এক নতুন আন্তর্জাতিক বিমান বন্দরের। যেটি দেখতে ঠিক ডানা মেলা বাজপাখির মত।

আরও পড়ুন এক হেলিকপ্টার আর তিন প্রিয় ক্রিকেটার

দেশটির জাতীয় বিমান সংস্থার প্রতীকের সঙ্গে মিল রেখেই এই ডিজাইন করা হয়েছে। নতুন পাঁচতলা এই বিমান বন্দর তৈরিতে কর্তৃপক্ষের খরচ হয়েছে প্রায় আড়াই শো কোটি ডলার। বলা হচ্ছে, প্রতি ঘণ্টায় ১৬০০-এর বেশি যাত্রীর আসা-যাওয়া সামলানোর ক্ষমতা রয়েছে এর। যদিও তুর্কমেনিস্তানে খুব কম বিদেশীই ঘুরতে যান। ২০১৫ সালের সরকারী হিসেব বলছে এক লক্ষ পাঁচ হাজার জন বিদেশী পর্যটক তুর্কেমেনিস্তান ভ্রমন করেছেন। কারণ, দেশটিতে ভিসা পাওয়াও বেশ কঠিন।

আরও পড়ুন  কাশ্মীর নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে রক্ত গরম করা টুইট করলেন বিজেন্দর

.