মহিলা এবং শিশুদের দিয়ে জঙ্গি নাশকতার নতুন ছক বাংলাদেশে

জঙ্গি নাশকতায় ব্যবহার করা হবে মহিলা এবং শিশুদেরও। বুঝিয়ে দিল জামাতুল মুজাহিদিন বাংলাদেশ। ঢাকায় আত্মঘাতী বিস্ফোরণে  নিজেকে উড়িয়ে দিল এক জঙ্গির স্ত্রী। নিহত হয়েছে এক নাবালকও।

Updated By: Dec 24, 2016, 11:34 PM IST
মহিলা এবং শিশুদের দিয়ে জঙ্গি নাশকতার নতুন ছক বাংলাদেশে

ওয়েব ডেস্ক: জঙ্গি নাশকতায় ব্যবহার করা হবে মহিলা এবং শিশুদেরও। বুঝিয়ে দিল জামাতুল মুজাহিদিন বাংলাদেশ। ঢাকায় আত্মঘাতী বিস্ফোরণে  নিজেকে উড়িয়ে দিল এক জঙ্গির স্ত্রী। নিহত হয়েছে এক নাবালকও।

সকলের চোখের সামনেই ওরা ছিল। সকলের সঙ্গে মিশেও ছিল। কিন্তু, ছিল ছদ্মবেশে। এলাকাবাসীর চোখ খুলে দিল ভোররাতের এনকাউন্টার। আশকোনার তিনতলা বাড়িতে লুকিয়ে নব্য JMB জঙ্গিরা। রাতেই খবর পায় পুলিসের কাউন্টার টেররিজম ইউনিট। ভোররাতেই বাড়ি ঘিরে ফেলে কাউন্টার টেররিজম ইউনিট।

কয়েকমাস আগেই গুলশনের হোলে আর্টিজানে হামলা চালায় নব্য JMB জঙ্গিগোষ্ঠী। সেই ঘটনায় শিউরে ওঠে বিশ্ব। পুলিসের কাছে খবর ছিল সেই গোষ্ঠীরই জঙ্গিরা লুকিয়ে আশকোনায়। শনিবার সকালে ধরা দেয় বাড়ির নীচের তলার দুই মহিলা। দুই শিশুকে সঙ্গে নিয়ে জঙ্গি জাহিদের স্ত্রী জেবুন্নেসা ও জঙ্গি মুসার স্ত্রী তৃষ্ণা আত্মসমর্পণ করে। এরপরেও বাড়িতে থেকে যায় তিনজন। বারবার বলা সত্ত্বেও তারা ধরা দেয়নি। দুপুরের দিকে আচমকাই দরজা খুলে বেরিয়ে বোরখা পরা এক মহিলা নিজেকে উড়িয়ে দেন। তাঁর কোলে তখন এক শিশু ছিল।

আরও পড়ুন- ফিরে দেখা ২০১৬ : এক নজরে দুনিয়ার সেরা ৫ খবর

বিস্ফোরণে মারা গেছে নব্য JMB জঙ্গি সুমনের স্ত্রী। তার সঙ্গেই মৃত্যু হয়েছে জঙ্গি তনভিরের ছেলের। বিস্ফোরণে আহত হয়েছে আর এক জঙ্গী ইকবালের শিশুকন্যা। এক পুলিসকর্মীর সামান্য চোট ছাড়া বড় ক্ষয়ক্ষতির খবর নেই। তবে এই বিস্ফোরণের মাধ্যমে নব্য JMB বুঝিয়ে দিয়েছে প্রয়োজনে মহিলা বা শিশুদের এগিয়ে দিতেও দ্বিধা করবে না তারা। আপাতত এই আশঙ্কাই ভাবাচ্ছে বাংলাদেশ প্রশাসনকে।

আরও পড়ুন- ফিরে দেখা ২০১৬ : এক নজরে দুনিয়ার সেরা ৫ নিউজ মেকার

.