নিউ জিল্যান্ডের মসজিদে গুলি চালনায় গ্রেফতার ৪, হামলায় জড়িত এক অস্ট্রেলিয়ার নাগরিক

এদিকে নিউ জিল্যান্ড পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে, সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছে মসজিদে হামলার একটি ভিডিও। সেটি জাল

Updated: Mar 15, 2019, 01:01 PM IST
নিউ জিল্যান্ডের মসজিদে গুলি চালনায় গ্রেফতার ৪, হামলায় জড়িত এক অস্ট্রেলিয়ার নাগরিক

নিজস্ব প্রতিবেদন: নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চের ২ মসজিদে বন্দুকবাজের হামলার ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে একজন অস্ট্রেলিয়ার নাগরিক বলে জানিয়েছেন সে দেশের প্রধানমন্ত্রী স্কট মরিসন।

আরও পড়ুন-নিউ জিল্যান্ডের ২ মসজিদে ভয়ঙ্কর হামলা, বাতিল বাংলাদেশের শেষ টেস্ট

এদিকে, নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা অরডেন সংবাদমাধ্যমে বলেন, নিউ জিল্যান্ডের ইতিহাসে এটি একটি কালো দিন। যারা হামলায় আক্রান্ত তারা আমাদের লোক। তাদের ওপরে যারা হামলা চালিয়েছে তাদের এদেশে কোনও জায়গা নেই।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জানিয়েছেন, শুক্রবার ক্রাইস্টচার্চের মসজিদে যারা হামলা চালিয়েছে তাদের মধ্যে একজন অস্ট্রেলিয়ার দক্ষিণপন্থী জঙ্গি রয়েছে। এর বেশি এখনই কিছু বলা যাবে না কারণ এনিয়ে তদন্ত করেছে নিউ জিল্যান্ডের পুলিস। এই ঘটনায় আমরা ক্ষুব্ধ। এর তীব্র নিন্দা করছি।

উল্লেখ্য, শুক্রবার জুম্মার নামাজে ক্রাইস্টচার্চের হেগলে পার্কের একটি মসজিদে জড়ো হয়েছিলেন কয়েকশো মানুষ। সেখানেই হামলা চালায় বন্দুকবাজ। অসমর্থিত সূত্রে পাওয়া খবর অনুযায়ী এখনও পর্যন্ত ওই গুলি চালনায় কমপক্ষে ৪০ জনের মৃত্যু হয়েছে। তবে নিউ জিল্যান্ড পুলিস সরকারিভাবে এখনও পর্যন্ত মৃতের কোনও সংখ্যা ঘোষণা করেনি।

আরও পড়ুন-'অতি স্পর্শকাতর' বুথ বিতর্কে ধরনায় তৃণমূল মহিলা সেল 

এক প্রত্যক্ষদর্শী সংবাদমাদ্যমে জানিয়েছেন, এক বন্দুকবাজ অটোমেটিক রাইফেল থেকে গুলি চালাচ্ছিল। চোখের সামনে দেখলাম একজনকে মাথায় গুলি চালনো হল। সবাই দৌড়াদৌড়ি করছিল। চারদিকে রক্তাক্ত মানুষের ভিড়।

এদিকে নিউ জিল্যান্ড পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে, সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছে মসজিদে হামলার একটি ভিডিও। সেটি জাল। তা শেয়ার করবেন না।