Kim Jong Un: 'আপনারা আরও বেশি করে শিশুর জন্ম দিন' বলতে গিয়ে কেঁদে ফেললেন কিম জং উন...

Kim Jong Un: একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, যখন দেশের মহিলাদের কাছে এই আবেদন রাখছেন শাসক কিম জং উন তখন এত আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি যে, রুমাল দিয়ে চোখ মুছতে দেখা গিয়েছে তাঁকে।

Updated By: Dec 6, 2023, 03:42 PM IST
Kim Jong Un: 'আপনারা আরও বেশি করে শিশুর জন্ম দিন' বলতে গিয়ে কেঁদে ফেললেন কিম জং উন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আপানারা এবার একটু বেশিসংখ্যক বাচ্চার জন্ম দিন, বলতে-বলতে কেঁদেই ফেললেন দোর্দণ্ডপ্রতাপ শাসক কিম জং উন। দীর্ঘ দিন ধরে উত্তর কোরিয়ায় চাইল্ড বার্থরেট নিম্নমুখী। এতটাই যে এখন সেদেশ প্রমাদ গুনছে। আগামী দিনে এই দেশটিকে ভালো কিছু করতে হলে দেশের জনসংখ্যা বাড়াতেই হবে। সহসা এ নিয়ে টনক নড়েছে সে দেশের প্রশাসনের।

আরও পড়ুন: Giant hole on the Sun: সূর্যের পেটের ভিতরে ৬০ পৃথিবী? জেনে নিন বিস্ময়কর রহস্য...

একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, যখন দেশের মহিলাদের কাছে এই আবেদন রাখছেন শাসক কিম জং উন তখন এত আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি যে, রুমাল দিয়ে চোখ মুছতে দেখা গিয়েছে তাঁকে। কিম বলেছেন, কমতে-থাকা জন্মহারকে নিয়ন্ত্রণ করতে বাচ্চার জন্ম দেওয়া এবং সেই শিশুর উপযুক্ত যত্ন-আত্তিই এখন আমাদের পাখির চোখ।

কথা বলতে গিয়ে ব্যক্তিগত স্মৃতিচারণাতেও মগ্ন হন কিম। তিনি জানান, পার্টিতে কোনও কোনও সময় যখন আমি কোনও কঠিন পরিস্থিতিতে পড়ি, তখন আমার মায়ের কথা মনে পড়ে।

আরও পড়ুন: Indonesia: ভয়ংকর অগ্ন্যুৎপাতে মৃত্যু ১১ পর্বতারোহীর, নিখোঁজ ১২!

সম্প্রতি 'ইউনাইটেড নেশনস পপুলেশন ফান্ড' এক সমীক্ষায় দেখেছে, গত এক দশকের মধ্যে উত্তর কোরিয়ায় জন্মহার অত্যন্ত কমেছে। সেদেশে ফার্টিলিটি রেট ১.৮। যদিও নর্থ কোরিয়ার প্রতিবেশী কোনও কোনও দেশের চেয়ে এই রেট একটু বেশিই। দক্ষিণ কোরিয়ায় ০.৭৮-য়ে নেমে গিয়েছিল জন্মহার। জাপানে ১.২৬! 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.