হাসতে মানা, নিয়ম ভাঙলে নিশ্চিত মৃত্যু! কোন দেশে জারি এই তুঘলকি ফরমান?

উত্তর কোরিয়া (North Korea) জুড়ে নিষিদ্ধ শেষকৃত্য

Updated By: Dec 17, 2021, 01:25 PM IST
হাসতে মানা, নিয়ম ভাঙলে নিশ্চিত মৃত্যু! কোন দেশে জারি এই তুঘলকি ফরমান?

নিজস্ব প্রতিবেদন: ফের একনায়কতন্ত্রের নজির গড়লেন কিম জং-উন (Kim Jong-un)। আগেই উত্তর কোরিয়ায় (North Korea) জিন্স, স্টাইলিশ হেয়ার স্টাইল এবং কান ফোটানো নিষিদ্ধ করেছিলেন তিনি। এবার আরও একধাপ দেশজুড়ে হাসি নিষিদ্ধ করলেন উত্তর কোরিয়ার (North Korea) সর্বাধিনায়ক।    

শুক্রবার, ১৭ ডিসেম্বর উত্তর কোরিয়ার  (North Korea) প্রাক্তন সুপ্রিম লিডার কিম জং-ইল (Kim Jong il)-এর দশম মৃত্যুবার্ষিকী। গোটা উত্তর কোরিয়াবাসীর  (North Korea) কাছে সেটা অবশ্যই দুঃখের দিন। এই দিনটিকে বিশেষ ভাবে সম্মান জানাতে অভিনব পথ বেছে নিল পিংয়ইয়ং। যা এককথায় তুঘলকি ফরমানের সমান। কিম জং-ইল (Kim Jong il)-এর দশম মৃত্যুবার্ষিকীতে ১০ দিনের জন্য দেশজুড়ে হাসি নিষিদ্ধ করল কিম জং-উন (Kim Jong-un) প্রশাসন। এছাড়া বাজার করা, মদ খাওয়াও নিষিদ্ধ করা হয়েছে। সমস্ত ধরনের বিনোদনমূলক কার্যকলাপ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। প্রশাসনের তরফে জারি করা ফরমানে স্পষ্ট বলা হয়েছে, কোনও নিয়ম ভাঙলে দেশবাসীকে কঠোর শাস্তির মুখে পড়তে হবে। 

১০ দিন ধরে কিম জং-ইল (Kim Jong il)-এর মৃত্যু শোক পালন করবে গোটা দেশ। তাই ওই সময়কালে কোনও শেষকৃত্য করা যাবে না। জন্মদিনও পালন করা যাবে না। এই ১০ দিন ধরে উত্তর কোরিয়ার প্রাক্তন সুপ্রিম লিডারের নানান কার্যকলাপ প্রদর্শনীর মাধ্যমে দেশবাসীর সামনে তুলে ধরা হবে। 

আরও পড়ুন: পুরুষাঙ্গের 'অর্ডার' দিয়েছিলেন তরুণী? খাবারে প্যাকেট খুলে কী দেখলেন!

আরও পড়ুন: শুধু বাতকর্ম করেই কোটি টাকা রোজগার করছেন এই যুবতী!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.