এবার অনলাইনেই ট্র্যাক করা যাবে 'সান্তা'কে

এবার থেকে গুগলেও ট্র্যাক করা যাবে সান্তাকে। মাইক্রোসফট এবং গুগল একসঙ্গে মিলে এই ট্র্যাকারটিকে বানিয়েছে। মাইক্রোসফটকে সাহায্য করেছে নর্থ আমেরিকা অ্যারোস্পেস ডিফেন্স কম্যান্ড। এই সাইটটি খুললেই দেখতে পাওয়া যাবে ঠিক কোথায় অবস্থান করছে সান্তা। সাইটটির নাম হল সান্তাট্র্যাকার.গুগল.কম (santatracker.google.com)। এই সাইটে একটি অ্যানিমেটেড ম্যাপ তৈরি করা হয়েছে যেখানে দেখতে পাওয়া যাচ্ছে সান্তা কোথা থেকে কোথায় পৌঁছাচ্ছে। এমনকি এখনও পর্যন্ত কতগুলো গিফট সান্তা বিলি করেছেন তাও দেখেতে পাওয়া যাবে এই সাইটের মাধ্যমে।

Updated By: Dec 25, 2015, 01:30 PM IST
এবার অনলাইনেই ট্র্যাক করা যাবে 'সান্তা'কে

ওয়েব ডেস্ক: এবার থেকে গুগলেও ট্র্যাক করা যাবে সান্তাকে। মাইক্রোসফট এবং গুগল একসঙ্গে মিলে এই ট্র্যাকারটিকে বানিয়েছে। মাইক্রোসফটকে সাহায্য করেছে নর্থ আমেরিকা অ্যারোস্পেস ডিফেন্স কম্যান্ড। এই সাইটটি খুললেই দেখতে পাওয়া যাবে ঠিক কোথায় অবস্থান করছে সান্তা। সাইটটির নাম হল সান্তাট্র্যাকার.গুগল.কম (santatracker.google.com)। এই সাইটে একটি অ্যানিমেটেড ম্যাপ তৈরি করা হয়েছে যেখানে দেখতে পাওয়া যাচ্ছে সান্তা কোথা থেকে কোথায় পৌঁছাচ্ছে। এমনকি এখনও পর্যন্ত কতগুলো গিফট সান্তা বিলি করেছেন তাও দেখেতে পাওয়া যাবে এই সাইটের মাধ্যমে।

এনওআরএডি প্রত্যেক নবছরেই সান্তাকে ট্রাক করে থাকে। বড়দিনের আগের দিন থেকেই সান্তার আপডেট জানতে বহু খুদে ফোনও করে থাকে কমান্ডারদের। এবার আপনিও যদি ট্রাক করতে চান সান্তাকে তাহলে ক্লিক করুন নিচের লিঙ্কে...   

https://santatracker.google.com/#tracker

 

.