ভারতের পাশে পাকিস্তানের বন্ধু রাষ্ট্র, দোভালের সঙ্গে বৈঠকে স্পষ্ট করলেন সৌদি যুবরাজ

রিয়াধে সৌদি আরবের যুবরাজের সঙ্গে বৈঠক করেন অজিত দোভাল।

Updated By: Oct 2, 2019, 08:09 PM IST
ভারতের পাশে পাকিস্তানের বন্ধু রাষ্ট্র, দোভালের সঙ্গে বৈঠকে স্পষ্ট করলেন সৌদি যুবরাজ

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীর নিয়ে ভারতের পাশে দাঁড়াল পাকিস্তানের বন্ধু রাষ্ট্র সৌদি আরব। এদিন সৌদির যুবরাজ মহম্মদ বিন সলমনের সঙ্গে বৈঠক করলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। প্রায় ২ ঘণ্টার বৈঠকে  কাশ্মীর নিয়ে তিনি ভারতের অবস্থান স্পষ্ট করেন। 

রিয়াধে সৌদি আরবের যুবরাজের সঙ্গে বৈঠক করেন অজিত দোভাল। দীর্ঘ বৈঠকে জম্মু-কাশ্মীর নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। বৈঠকে যুবরাজ কাশ্মীর নিয়ে ভারতের অবস্থান ও পদক্ষেপ বুঝতে পেরেছেন। সৌদি আরবের নিরাপত্তা উপদেষ্টা মুসেদ আল আইবানের সঙ্গেও বৈঠক করেছেন দোভাল। দু'দেশের নিরাপত্তার বিষয়ে জোর দেওয়া হয়েছে বৈঠকে।     

দিন কয়েক আগে সৌদি আরবে গিয়ে যুবরাজের সঙ্গে বৈঠক করেছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। নিউইয়র্কে রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় যাওয়ার জন্য নিজের ব্যক্তিগত বিমান ইমরানকে দিয়েছিলেন সৌদি যুবরাজ সলমন।  সেই প্রেক্ষাপটে অজিত দোভাল-যুবরাজের বৈঠক বেশ তাত্পর্যপূর্ণ। ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের গোটা পরিকল্পনায় অন্যতম চরিত্র  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও অজিত দোভাল। কেন্দ্রের ঘোষণার আগে থেকে জম্মু-কাশ্মীরে নিরাপত্তা সুনিশ্চিত করার দায়িত্ব সামলেছেন অজিত দোভাল। সংসদে প্রস্তাব পাশ হওয়ার পর উপত্যকায় পড়ে থেকেছেন অজিত দোভাল।    

আরও পড়ুন- কাশ্মীর নিয়ে কুমন্ত্রণা! ভারতে আসার ২৪ ঘণ্টা আগে শেখ হাসিনাকে ফোন করলেন ইমরান

.