বারবার ৫ হাজার বার প্রত্যাখাত ফেসবুকের `দেবদাস`

ফেসবুকে বসে প্রেমিকা খোঁজার নেশায় ছিল ও। গুনে গুনে একেবারে ৫ হাজার জনকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠিয়েছিল ও। কিন্তু...। না বাকিটা শোনার আগে ওঁর নামটা জেনে নেওয়া যাক। ওঁর নাম প্রেদ্রাগ জোভানভিচ, সার্বিয়ার বাসিন্দা।

Updated By: May 14, 2014, 11:42 AM IST

--------------------------------------------
ফেসবুকে বসে প্রেমিকা খোঁজার নেশায় ছিল ও। গুনে গুনে একেবারে ৫ হাজার জনকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠিয়েছিল ও। কিন্তু...। না বাকিটা শোনার আগে ওঁর নামটা জেনে নেওয়া যাক। ওঁর নাম প্রেদ্রাগ জোভানভিচ, সার্বিয়ার বাসিন্দা। ৩৪ বছরে জোভানের শখ সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে বসে ঘণ্টার পর ঘণ্টা বন্ধু বানানো। তবে বন্ধুত্ব থেকে প্রেম, আর প্রেমে থেকে ডেটিংয়ে যাওয়ার জন্য ক দিন ধরেই পেদাগ্র একটা `অন্য রকম`স্ট্র্যাটেজি নিয়েছিল। (ছবি-ফেসবুক থেকে)

ফেসবুকে একসঙ্গে অনেকের সঙ্গে বন্ধুত্ব করার পর তাঁদের ডেটিংয়ে যাওয়ার প্রস্তাব দিয়েছিল সে। এবার দেখে নেওয়া যাক জোভানভিচের সাফল্যের হার। পাঁচ হাজার জনের মধ্যে জোভানভিচের ফ্রেন্ড রিকুয়েস্টে সাড়া দিয়েছে মাত্র ১৫ জন। ১৫ জনই প্রেম কিংবা ডেটিংয়ের প্রস্তাবে সরাসরি `না` করে দিয়েছে। জোভানভিচের তথ্য-প্রমাণ সহকারে নিজেই জানালেন এই কথা।

এই ব্যাপারটা নিয়ে বেশ মনখারাপ জোভানভিচের। বললেন, আমি এমনিতে মেয়েদের সঙ্গে সরাসরি কথা বলতে খুব লজ্জা পাই। আমি বেলগ্রেড থেকে কিছুটা দূরে একটা ছোট শহরে থাকি। কিন্তু ওখানে বেশিরভাগ মেয়েই আমার চেয়ে বয়েসে বড়, আর বাকিদের বিয়ে হয়ে গিয়েছে। লাজুক বলে, "আমার সঙ্গে সরাসরি কেউ বন্ধুত্ব পাতাতে চায় না। তাই ভেবেছিলাম ফেসবুকের মাধ্যমে আমি আমার একাকিত্ব কাটাতে পারব। সেখানেও ধাক্কা খেলাম...।"

জোভানের এ হেন ব্যথার খবরে গোটা ওয়েব দুনিয়া হয় মর্মাহত আর নয় জোকসে মত্ত। আর আপনি....

.