মার্কিন সাহায্য বন্ধ, তড়িঘড়ি বৈঠক ডাকল পাক প্রধানমন্ত্রী

সোমবার ডোনাল্ড ট্রাম্প বিস্ফোরক টুইট করে জানান, দীর্ঘ সময় ধরে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে সুযোগ সুবিধা পেয়ে আসছে পাকিস্তান। সমূলে সন্ত্রাস উত্খাত করা তো দূরাস্ত, বোকা বানিয়ে দিনের পর দিন মিথ্যে প্রতিশ্রুতি দিচ্ছে পাকিস্তান।

Updated By: Jan 2, 2018, 04:52 PM IST
মার্কিন সাহায্য বন্ধ, তড়িঘড়ি বৈঠক ডাকল পাক প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবদেন: বছর শুরুতেই এভাবে দশ গোল খেয়ে যাবে, ঘুণাক্ষরে ভাবতে পারেনি পাকিস্তান। সোমবার ট্রাম্পের সমালোচনা এবং সেই প্রেক্ষিতে মঙ্গলবার এক ঝটকায় সামরিক অনুদান আটকে দেওয়ায় রীতিমতো বিপাকে পাকিস্তান। তড়িঘড়ি উচ্চ পর্যায়ের বৈঠক ডাকল পাক প্রধানমন্ত্রী শাহিদ খকন আব্বাসি। পাক সংবাদমাধ্যম সূত্রে খবর, ট্রাম্পের টুইটের পরপরই ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল (এনএসসি)-র একটি মিটিং করার সিদ্ধান্ত নেন আব্বাসি।

আরও পড়ুন- বিপাকে পাক! জঙ্গি মদত দেওয়ায় বড় অঙ্কের সামরিক সাহায্য বাতিল আমেরিকার

বুধবার উচ্চ পর্যায়ের আমলা এবং সেনা আধিকারিকদের সঙ্গে মিটিং করার কথা ছিল পাক প্রধানমন্ত্রীর। এনএসসি-র এই মিটিং এগিয়ে আনা হয় বলে জানা যাচ্ছে। সূত্রে খবর, আজ মিটিংয়ে পাক-কূটনীতি এবং সন্ত্রাস দমনে পরিকল্পনা নিয়ে আলোচনা হতে পারে। মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাক রাষ্ট্রদূত আজিজ চৌধুরিকে এই মিটিংয়ে যোগ দিতে ইতিমধ্যে ডেকে আনা হয়েছে। সোমবারই ইসলামাবাদে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ডেভিড হেলকে সমন পাঠায় পাক বিদেশমন্ত্রক।

আরও পড়ুন- 'মিথ্যেবাদী' তকমা পেয়ে বিশ্বকে আসল সত্যটা জানানোর হুঁশিয়ারি ইসলামাবাদের

ট্রাম্পের টুইটের পর পাল্টা ফোঁস করতে দেখা গিয়েছে পাকিস্তানকে। বিদেশমন্ত্রী খাওয়াজা আসিফ জানান, বিশ্বের কাছে খুব শীঘ্রই আসল সত্যটা প্রকাশ্যে আনা হবে। বাস্তব এবং কল্পনার মধ্যে কতটা দূরত্ব তখনই বোঝা যাবে।

আরও পড়ুন- পাকিস্তানকে ট্রাম্পের কড়া দাওয়াই, বিজেপির চোখে মোদী এফেক্ট

প্রসঙ্গত, সোমবার ডোনাল্ড ট্রাম্প বিস্ফোরক টুইট করে জানান, দীর্ঘ সময় ধরে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে সুযোগ সুবিধা পেয়ে আসছে পাকিস্তান। সমূলে সন্ত্রাস উত্খাত করা তো দূরাস্ত, বোকা বানিয়ে দিনের পর দিন মিথ্যে প্রতিশ্রুতি দিচ্ছে পাকিস্তান। সব ধরনের সুবিধা বন্ধ করে দেওয়া হবে বলে হুঁশিয়ারিও দেন ট্রাম্প। আজ ২৫.৫০ কোটি ডলার সামরিক অনুদান বাতিল  তাতে সিলমোহর দিল হোয়াইট হাউজ।

আরও পড়ুন- হাফিজ সইদের ২ সংগঠনের সম্পত্তি বাজেয়াপ্ত করতে চলেছে পাক সরকার 

.