ভিডিয়ো: মোদীর নাম নিতেই বিদ্যুতের ঝটকা খেলেন পাক রেলমন্ত্রী

কাশ্মীরিদের পাশে দাঁড়ানোর বার্তা দিতে শুক্রবার আধ ঘণ্টা দেশবাসীকে দাঁড়িয়ে থাকার আহ্বান করেছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান।

Updated By: Aug 30, 2019, 09:59 PM IST
ভিডিয়ো: মোদীর নাম নিতেই বিদ্যুতের ঝটকা খেলেন পাক রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ রদের পর থেকে ধারাবাহিকভাবে ভারতকে হুঁশিয়ারি দিয়ে চলেছেন শেখ রশিদ। আর শুক্রবার কাশ্মীর নিয়ে বলতে গিয়ে রীতিমতো বিড়ম্বনায় পড়লেন পাকিস্তানের রেলমন্ত্রী। কাকতালীয়ভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করতে গিয়ে 'প্রতারণা' করে বসল তাঁর হাতের মাইক। বিদ্যুতের ঝটকা খেলেন পাক রেলমন্ত্রী।       

কাশ্মীরিদের পাশে দাঁড়ানোর বার্তা দিতে শুক্রবার আধ ঘণ্টা দেশবাসীকে দাঁড়িয়ে থাকার আহ্বান করেছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান। ওই অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন পাক রেলমন্ত্রী শেখ রশিদ। তিনি বলেছিলেন, 'তোমাদের মনোভাব আমরা জানি...'। এরপরই হাতের মাইক থেকে বিদ্যুতের ঝটকা খান শেখ রশিদ। বলে ওঠেন,'উফফ! কারেন্ট লেগে গিয়েছে। না না কিছু হয়নি। মোদী আমাকে পরাস্ত করতে পারবে না।'     

দিন কয়েক আগে রাওয়ালপিন্ডির অনুষ্ঠানে পাক রেলমন্ত্রী বলেছিলেন, “কাশ্মীরের পরিস্থিতি যুদ্ধ দিকে যেতে চলেছে। অক্টোবর-নভেম্বরেই যুদ্ধের আশঙ্কা রয়েছে।”

জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ রদের পর থেকে নানা ভাবে ভারতকে বেকায়দায় ফেলার চেষ্টা করছে পাকিস্তান। কিন্তু এখনও পর্যন্ত আন্তর্জাতিক মঞ্চে মেলেনি সাফল্য। চিনের আবদার মেনে কাশ্মীর নিয়ে বদ্ধঘরে বৈঠকে সম্মত হয়েছিল রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদ। কিন্তু সেখানে পাঁচ স্থায়ী সদস্যের মধ্যে চিন ছাড়া বাকিরা ভারতের পাশে দাঁড়িয়েছে। সোমবার ফ্রান্সে জি৭ বৈঠকের ফাঁকে আলোচনায় বসেন মোদী-ট্রাম্প। সেখানে প্রধানমন্ত্রী স্পষ্ট করে দেন, কাশ্মীর নিয়ে তৃতীয় পক্ষের হস্তক্ষেপ চায় না ভারত। পরে সাংবাদিক বৈঠকে ট্রাম্পকে পাশে বসিয়ে প্রধানমন্ত্রী বলেন,'ভারত-পাকিস্তান মিলে আলোচনার মাধ্যমে কাশ্মীর সমস্যার সমাধান করতে রাজি। অন্য কোনও দেশকে কষ্ট করতে হবে না।' আন্তর্জাতিক মহলে সাড়া না পেয়ে ইমরান খান আবার এসপার-ওসপার করার হুঁশিয়ারিও দেন। 

আরও পড়ুন- আগে ভাবতাম শ্রীনগর দখল করব, এখন মুজফফরাবাদ বাঁচানোর চিন্তা করছি: বিলাওয়াল

Tags:
.