ইসলামিক রাষ্ট্রের সম্মেলনে প্রধান অতিথি ভারত, হিংসায় জ্বলেপুড়ে বয়কট পাকের

অর্গানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশনের বৈঠকে যোগ দিতে বৃহস্পতিবার রাতেই আমিরশাহির আবু ধাবিতে পৌছেছেন সুষমা। প্রধান অতিথি হিসাবে সম্মেলনে অংশগ্রহণ করবেন তিনি। এই খবরে যার পর নাই ক্ষুব্ধ পাকিস্তান।

Updated By: Mar 1, 2019, 02:01 PM IST
ইসলামিক রাষ্ট্রের সম্মেলনে প্রধান অতিথি ভারত, হিংসায় জ্বলেপুড়ে বয়কট পাকের

নিজস্ব প্রতিবেদন: প্রধান অতিথি ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। তাই ইসলামিক রাষ্ট্রগুলির আন্তর্জাতিক সংগঠনের বৈঠক বয়কট করল পাকিস্তান। শুক্রবার পাক পার্লামেন্টের যৌথ অধিবেশনে একথা জানিয়েছেন সেদেশের বিদেশমন্ত্রী শাহ মামুদ কুরেশি। 

অর্গানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশনের বৈঠকে যোগ দিতে বৃহস্পতিবার রাতেই আমিরশাহির আবু ধাবিতে পৌছেছেন সুষমা। প্রধান অতিথি হিসাবে সম্মেলনে অংশগ্রহণ করবেন তিনি। এই খবরে যার পর নাই ক্ষুব্ধ পাকিস্তান। কেন ভারতের বিদেশমন্ত্রীকে বিশেষ সম্মান? প্রশ্ন তুলে সম্মেলন বয়কটের সিদ্ধান্ত নিয়েছে তারা। 

সন্ত্রাসে মদত বন্ধ না-করলে পাকিস্তানিদের ভিসা নয়, আবেদন আজমেঢ় শরিফের

 

বৃহস্পতিবারই ভারতীয় যুদ্ধবিমানের পাইলট অভিনন্দন বর্তমানকে মুক্তি দেওয়ার কথা ঘোষণা করে শান্তির পক্ষে সওয়াল করেছিল পাকিস্তান। তবে কেন্দ্রের দাবি ছিল, শান্তি - টান্তি নয়, আন্তর্জাতিক চাপের মুখে অভিনন্দনকে ছাড়তে বাধ্য হয়েছে ইসলামাবাদ। তার ২৪ ঘণ্টার মধ্যে পাকিস্তানের এই সিদ্ধান্তে তাদের শান্তির আবেদনে আন্তরিকতা নিয়ে প্রশ্ন উঠে গেল। 

.