গুরুতর অসুস্থ মাসুদ আজহার; বাড়ি থেকে বেরোতে পারছে না, কবুল করল পাকিস্তান

কুরেশিকে প্রশ্ন করা হয়, যে লোকটার জন্য ভারত ও পাকিস্তানের মধ্যে এত উত্তেজনা তাকে কেন গ্রেফতার করছে না পাকিস্তান?  কুরেশি বলেন, মাসুদ আজহারের বিরুদ্ধে এমন প্রমান দিতে হবে যা আদালতে দাঁড়ায়

Updated By: Mar 1, 2019, 10:19 AM IST
গুরুতর অসুস্থ মাসুদ আজহার; বাড়ি থেকে বেরোতে পারছে না, কবুল করল পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন: জইশ প্রধান মাসুদ আজহার রয়েছে পাকিস্তানেই। মঙ্গলবার পাকিস্তানের মাটিতে ভারতের বিমান হানার চারদিন পর একথা স্বীকার করল সে দেশের সরকার। তবে জইশ প্রধান খুবই অসুস্থ। এতটাই যে সে বাড়ি থেকে বের হতে পারেছে না।

আরও পড়ুন-সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ভারতের পাশে রাশিয়া, মোদীকে ফোনে পাশে থাকার বার্তা পুতিনের

এক টিভি চ্যানেলে দেওয়া এক সাক্ষাতকারে শুক্রবার ওই কথা স্বীকার করেছেন পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। তিনি বলেন, ‘মাসুদ আজহার পাকিস্তানেই রয়েছেন। যতদূর আমি জানি তাতে আজহার খুবই অসুস্থ। বাড়ি থেকে বের হওয়ার অবস্থায় নেই আজহার।‘

কুরেশিকে প্রশ্ন করা হয়, যে লোকটার জন্য ভারত ও পাকিস্তানের মধ্যে এত উত্তেজনা তাকে কেন গ্রেফতার করছে না পাকিস্তান?  কুরেশি বলেন, মাসুদ আজহারের বিরুদ্ধে এমন প্রমান দিতে হবে যা আদালতে দাঁড়ায়।

এদিকে, ভারত রাষ্ট্রসংঘের নিরপত্তা পরিষদের ১৫টি দেশের কাছে জইশ-ই-মহম্মদ সম্পর্কে নির্দিষ্ট তথ্য দিয়েছে। পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্স মাসুদ আজহারকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণার লক্ষ্যে নতুন করে প্রস্তাব দিয়েছে।

আরও পড়ুন-ফের সেনা জঙ্গির গুলির লড়াইয়ে উত্তপ্ত উপত্যকা, ৩ জঙ্গির লুকিয়ে থাকার সম্ভাবনা

অন্যদিকে, আজই ওয়াঘা সীমান্ত দিয়ে দেশে ফিরছেন বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। তাঁকে আজ ভারতের হাতে তুলে দেবে পাকিস্তান। তাঁকে সেখানে স্বাগত জানাবে বায়ুসেনার প্রতিনিধি দল। সকালেই ওয়াঘায় পৌঁছে গিয়েছে অভিনন্দনের পরিবার।

.