Pakistan: মুম্বই হামলার চক্রী Hafiz Saeed-কে ৩১ বছরের কারাদন্ডের নির্দেশ পাকিস্তান কোর্টের

পাকিস্তানের সন্ত্রাসবিরোধী আদালত সন্ত্রাসবাদীদের অর্থসাহায্যের দুটি অভিযোগে ২০২১ সালের ফেব্রুয়ারিতে তাকে ১১ বছরের কারাদণ্ড দেয়।

Updated By: Apr 8, 2022, 07:00 PM IST
Pakistan: মুম্বই হামলার চক্রী Hafiz Saeed-কে ৩১ বছরের কারাদন্ডের নির্দেশ পাকিস্তান কোর্টের

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের আদালত সন্ত্রাসবাদি হাফিজ সইদকে ৩১ বছরের কারাদন্ডে দন্ডিত করেছে। এছাড়াও ৩ লক্ষ ৪০ হাজার টাকার জরিমানাও করা হয়েছে তাকে।

হাফিজ মহম্মদ সইদ সন্ত্রাসবাদি সংগঠন লস্কর-ই-তইবার চিফ। এই সংগঠন ভারতে বেশ কয়েকটি বড় বড় হামলার সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। এই সংগঠনের চিফ হাফিজ প্রায়ই ভারৎ বিরোধী ভাষণ দেন। তিনি তার ভাশনের মাধ্যমে ভারতীয় মুসলিমদের উত্তেজিত করার চেষ্টা করেছেন বহুবার।

ভারতের অনুরোধে জাতিসংঘ হাফিজ সাইদকে বিশ্বব্যাপী সন্ত্রাসবাদী ঘোষণা করেছে। তার বিরুদ্ধে এক কোটি ডলার পুরস্কার ঘোষণা করেছে আমেরিকা। সন্ত্রাসে অর্থসাহায্যের অভিযোগে গত বছরের ১৭ জুলাই তাকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: Pakistan:আজই কি ইমরাম সরকারের শেষ দিন? শক্রবার জাতির উদ্দেশ্যে ভাষণ পাক প্রধানমন্ত্রী

পাকিস্তানের সন্ত্রাসবিরোধী আদালত সন্ত্রাসবাদীদের অর্থসাহায্যের দুটি অভিযোগে ২০২১ সালের ফেব্রুয়ারিতে তাকে ১১ বছরের কারাদণ্ড দেয়। ৭১ বছর বয়সী হাফিজ সাইদ পাকিস্তানের একটি কারাগারে বন্দি রয়েছেন বলে জানা গেছে।

লস্কর-ই-তৈয়বা ২০০৮ সালের মুম্বইয়ে হামলা চালায়। এই হামলায় ছয় আমেরিকান সহ ১৬৬ জন নিহত হয়। এই ঘটনার পর থেকে ভারত বহুবার পাকিস্তানে ডসিয়ার পাঠিয়েছে এবং হাফিজ সাইদ সহ এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছে। যদিও পাকিস্তান এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও অবস্থান নেয়নি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.