Imran Khan: গদি হারাতেই ইমরানের বিরুদ্ধে 'নেকলেস' দুর্নীতির অভিযোগ, তদন্তে FIA

পাক দুর্নীতি বিরোধী সংস্থার দাবি ইমরান খানের আমলে দেশের কোষাগারে খুবই কম টাকা জমা পড়েছে

Updated By: Apr 12, 2022, 09:36 PM IST
Imran Khan: গদি হারাতেই ইমরানের বিরুদ্ধে 'নেকলেস' দুর্নীতির অভিযোগ, তদন্তে FIA

নিজস্ব প্রতিবেদন: এক সপ্তাহও পার হয়নি। অনাস্থাভোটে হেরে গদিচ্যুত হয়েছেন। এবার পাকিস্তানের রাজনৈতিক পরম্পরা মেনে দুর্নীতির অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে তদন্তের আদেশ দিল ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি।

কী অভিযোগ ইমরানের বিরুদ্ধে? এফআইএ-র অভিযোগ, প্রধানমন্ত্রী থাকাকালীন একটি নেকলেস উপহার পেয়েছিলেন ইমরান খান। দেশের নিয়ম অনুযায়ী সেই নেকলেস তিনি কোষাগারে (তোষাখানা) জমা দেননি। এর পরিবর্তে তিনি ওই নেকলেস দিয়ে দেন তাঁর সহকারী জুলফিকার বুখারিকে। তিনি আবার ওই নেকলেস ১৮ লাখ টাকায় বিক্রি করে দেন লাহোরের একটি জুয়েলারি দোকানে।

পাক দুর্নীতি বিরোধী সংস্থার দাবি ইমরান খানের আমলে দেশের কোষাগারে খুবই কম টাকা জমা পড়েছে। দেশের নিয়ম অনুযায়ী প্রধানমন্ত্রী সহ দেশের আধিকারীদের তাদের পাওয়া উপহার রাজ কোষাগারে জমা দিতে হয়। যদি তিনি ওই উপহারের কমপক্ষে অর্ধেকও জামা না দেন তাহলে তা দুর্নীতি হিসেবে ধরা হবে।

উল্লেখ্য, ইমরান খান অনাস্থাভোটে হেরে তখত হারাতেই প্রধানমন্ত্রী হয়েছেন নাওয়াজ শরিফের ভাই শাহবাজ শরিফ। গদিতে এসেই তিনি ভারতের বিরুদ্ধে কড়া মনোভাব দেখিয়েছেন। বিবৃতি দিয়েছেন কাশ্মীর নিয়ে, ৩৭০ ধারা রদ নিয়ে। পাল্টা ভারতের সাফ বক্তব্য, সন্ত্রাসবাদ থেকে সরে আসুক পাকিস্তান।

আরও পড়ুন-বিশ্বকে খাদ্য সরবরাহকে প্রস্তুত ভারত, যদি...কেন একথা বললেন মোদী?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.