Pakistan: ইমরানকে সরানোর পিছনে কারা বা কাদের 'চক্রান্ত'?

প্রধানমন্ত্রীর পদ থেকে বিদায় নেওয়া ইমরান খান কয়েকবার বলেছেন, তাঁর স্বাধীন বৈদেশিক নীতি 'বিদেশি শক্তিদের' অখুশি করেছে। আর এইসব শক্তিই তাঁর বিরোধীদের অর্থ দিয়ে অনাস্থা প্রস্তাব আনতে সহযোগিতা করেছে।

Updated By: Apr 10, 2022, 01:55 PM IST
Pakistan: ইমরানকে সরানোর পিছনে কারা বা কাদের 'চক্রান্ত'?

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রীর পদ থেকে বিদায় নেওয়া ইমরান খান কয়েকবার বলেছেন, তাঁর স্বাধীন বৈদেশিক নীতি 'বিদেশি শক্তিদের' অখুশি করেছে। আর এইসব শক্তিই তাঁর বিরোধীদের অর্থ দিয়ে অনাস্থা প্রস্তাব আনতে সহযোগিতা করেছে। যদিও মার্কিন পররাষ্ট্র দপ্তর বলেছে, এ অভিযোগ একেবারেই সত্য নয়।

শনিবার রাতে প্রধানমন্ত্রিত্ব হারিয়েছেন ইমরান খান। অনাস্থা প্রস্তাবে ইমরানের বিরুদ্ধে ভোট পড়ে ১৭৪টি। ৩৪২টি আসনের জাতীয় পরিষদে প্রস্তাবটি পাসের জন্য দরকার ছিল ১৭২ ভোট। শুক্রবার রাতেই জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে ইমরান তাঁর রাজনৈতিক টালমাটালের পিছনে ষড়যন্ত্রের তত্ত্ব তুলে ধরেন। তিনি অভিযোগ করেন, সরকার পরিবর্তনের ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের এক উচ্চপদস্থ কর্মকর্তার হুমকির ব্যাপার রয়েছে।

এর আগে ইমরান খান সেই কর্মকর্তার নামও প্রকাশ করেছেন। নাম তাঁর-- ডোনাল্ড লু। মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্যুরো অব সাউথ অ্যান্ড সেন্ট্রাল এশিয়ার অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি তিনি। যুক্তরাষ্ট্রে পাকিস্তানি রাষ্ট্রদূত আসাদ মাজিদ খানকে তিনি হুমকি দিয়েছিলেন বলে অভিযোগ ইমরানের।

শুক্রবার সন্ধ্যায় মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র জেলিনা পোর্টারকে ইমরানের অভিযোগকে তুলে ধরা হলে পোর্টার বলেন, 'নির্দ্বিধায় বলছি, এই অভিযোগের পেছনে কোনো সত্য নেই।'

আরও পড়ুন: Pakistan: জানেন, প্রধানমন্ত্রী হিসেবে শেষ কী আদেশ দিয়েছিলেন ইমরান খান?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.