'৭ দিনের মধ্যে পদত্যাগ করতে হবে নওয়াজ শরিফকে,' আওয়াজ উঠল পাকিস্তানেই

সময়টা বোধহয় ভালো যাচ্ছে না পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের জন্য। একদিকে, একাধিক ইস্যুতে ভারত-পাক উত্তপ্ত পরিস্থিতি, অন্যদিকে পানামা পেপার লিক নিয়ে ব্যক্তিগত স্তরে আইনি জটিলতায় আটকা পড়ে যাওয়া। এমন পরিস্থিতিতে এবার তাঁকে প্রধানমন্ত্রীত্ব ছাড়ার জন্য চাপ দিলেন পাকিস্তানের আইনজীবীরাই। ৭ দিনের সময়সীমাও বেধে দেওয়া হল। গতকাল থেকে সেই দিন গোনা শুরু হয়েছে।

Updated By: May 21, 2017, 01:23 PM IST
'৭ দিনের মধ্যে পদত্যাগ করতে হবে নওয়াজ শরিফকে,' আওয়াজ উঠল পাকিস্তানেই

ওয়েব ডেস্ক : সময়টা বোধহয় ভালো যাচ্ছে না পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের জন্য। একদিকে, একাধিক ইস্যুতে ভারত-পাক উত্তপ্ত পরিস্থিতি, অন্যদিকে পানামা পেপার লিক নিয়ে ব্যক্তিগত স্তরে আইনি জটিলতায় আটকা পড়ে যাওয়া। এমন পরিস্থিতিতে এবার তাঁকে প্রধানমন্ত্রীত্ব ছাড়ার জন্য চাপ দিলেন পাকিস্তানের আইনজীবীরাই। ৭ দিনের সময়সীমাও বেধে দেওয়া হল। গতকাল থেকে সেই দিন গোনা শুরু হয়েছে।

আরও পড়ুন- উত্তর কোরিয়াকে সামরিক লড়াইয়ের হুমকি মুনের

গত ২০ এপ্রিল পানামা পেপার্স দুর্নীতি ইস্যুতে প্রধানমনন্ত্রী নওয়াজ শরিফের বিপক্ষে রায় দেয় লাহোর হাইকোর্ট। কিন্তু, তার পর থেকেই এই ইস্যুকে কেন্দ্র করে উত্তাপ ছড়াতে থাকে নওয়াজপন্থী ও বিপরীত শিবিরের আইনজীবীদের মধ্যে। সরব হয়েছে ইমরান খানের সংগঠন তেহরিক-ই-ইনসাফও।

তাদের পক্ষ থেকে পক্ষ থেকে যৌথভাবে ঘোষণা করা হয়েছে। ২৭ মে-র মধ্যে পদত্যাগ করতে হবে নওয়াজ শরিফকে। পানামা পেপার্স মামলায় সুপ্রিম কোর্টের রায়ের পর নওয়াজের আর প্রধানমন্ত্রী পদে থাকার অধিকার নেই বলে তাদের দাবি। তাঁর পদত্যাগ করা উচিত। আর তা না হলে আইনজীবীরা দেশজুড়ে আন্দোলন শুরু করবেন বলে হুমকি দেওয়া হয়েছে।

.