লস্কর শীর্ষজঙ্গির কাছে আশীর্বাদ চাইলেন পাক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা

ওয়েব ডেস্ক: সন্ত্রাসবাদে মদতের অভিযোগ গোটা বিশ্বের সামনে নগ্ন হয়ে দাঁড়িয়েও ক্রমাগত অভিযোগ অস্বীকার করে চলেছে পাকিস্তান। তবে সম্প্রতি এক চিঠিতে ফের খুলে গেল পাকিস্তানের মুখোস। স্পষ্ট হল, কী ভাবে সন্ত্রাসকে মদত দেয় পাকিস্তানের রাষ্ট্রযন্ত্র।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে একটি চিঠি। লস্কর - ই - তৈবার প্রতিষ্ঠাতা সন্ত্রাসবাদী অমির হামজাকে ওই চিঠি লিখেছেন পাক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা নাসির জঞ্জুয়া। চিঠিতে রীতিমতো খাতির করে সম্মোধন করা হয়েছে সন্ত্রাসবাদী আমির হামজাকে। 

আরও পড়ুন - হাসিন জাহাঁকে সঙ্গে সাক্ষাতের সময় দিলেন মুখ্যমন্ত্রী

গোটা বিশ্বে সমালোচনার মুখে পাকিস্তান
ট্রাম্প প্রশাসন ক্ষমতায় আসার পর থেকেই একাধিকবার আন্তর্জাতিক মঞ্চে ধিক্কারের মুখে পড়েছে পাকিস্তান। সন্ত্রাসবাদে মদত দেওয়ার জন্য বারবার সতর্ক করা হয়েছে পাকিস্তানকে। তবে তাতেও হেলদোল নেই ইসলামাবাদের। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, বারবার নিষেধ সত্ত্বেও তালিবানকে গোপনে মদত দিয়ে চলেছে আইএসআই। ওয়াশিংটন টাইমসে প্রকাশিত একটি প্রতিবেদনে জানানো হয়েছে, আফগান সীমান্ত লাগোয়া এলাকা এখনো সন্ত্রাসীদের মুক্তাঞ্চল। বালুচিস্তানের রাজধানী কোয়েটা শহরে আইএসআই কর্তাদের সঙ্গে বৈঠক করে জঙ্গিরা। 

সন্ত্রাসবাদীকে ধন্যবাদ জানানো হয়েছে চিঠিতে

চিঠিতে সন্ত্রাসবাদী আমির হামজাকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন পাক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা। চিঠিতে তিনি ওই সন্ত্রাসবাদীকে, মাননীয় আমির হামজা সাহেব বলে সম্মোধন করেছেন। এর পর লিখেছেন, আশা করি আপনি ভাল আছেন। আপনি রহুল ফসাদের ব্যাপারে কাগজপত্র পাঠিয়েছিলেন, সেজন্য আমি আপনার কাছে কৃতজ্ঞ। আপনি বালুচিস্তানে আমি কী করতে চাই তা বুঝতে পেরেছেন। আপনার আশীর্বাদেই সব সম্ভব হয়েছে। আপনি জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসাবে আমার কাজের প্রশংসা করেছেন। সেজন্য আপনাকে ধন্যবাদ। ঈশ্বরের কাছে প্রার্থনা করি তিনি আমাকে আরও কাজ করার শক্তি দেবেন। যাতে জাতীয় অ্যাকশন প্ল্যান সঠিক ভাবে কার্যকরী করতে আমার অবদান রাখতে পারি। আপনি পদপ্রদর্শন করতে থাকলে চিরকৃতজ্ঞ থাকব। 

হাফিজের ঘনিষ্ঠ হামজা
মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদের ঘনিষ্ঠ এই হামজা। লস্করের তহবিল জোগাড়ের দায়িত্বে রয়েছে সে। সম্প্রতি হামজার একটি অডিও ক্লিপ ভারতীয় গোয়েন্দাদের হাতে আসে। যাতে কাশ্মীরের স্বাধীনতার নামে যুবকদের উসকাতে শোনা যাচ্ছে তাকে। মুম্বই হামলায় মোস্ট ওয়ান্টেডের তালিকায় রয়েছে আমির হামজার নাম। 

 

English Title: 
Pakistan NSA Nasser Janjua seeks blessings of Lashkar founder Amir Hamza
News Source: 
Home Title: 

লস্কর শীর্ষজঙ্গির কাছে আশীর্বাদ চাইলেন পাক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা

লস্কর শীর্ষজঙ্গির কাছে আশীর্বাদ চাইলেন পাক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা
Yes
Is Blog?: 
No