Panjshir bombed: পঞ্জশিরে ড্রোন দিয়ে বিস্ফোরণ ঘটিয়েছে পাকিস্তান, রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য ফাঁস

 ড্রোনের মাধ্যমেই বোমা হামলা করা হয়েছে আফগান প্রদেশে। 

Updated By: Sep 6, 2021, 02:00 PM IST
Panjshir bombed: পঞ্জশিরে ড্রোন দিয়ে বিস্ফোরণ ঘটিয়েছে পাকিস্তান, রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য ফাঁস

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তানে প্রতিরোধ বাহিনীর সর্বশেষ ঘাঁটি পঞ্জশির প্রদেশে পাকিস্তানি বিমান বাহিনীর ড্রোন  হামলা। ড্রোনের মাধ্যমেই বোমা হামলা করা হয়েছে আফগান প্রদেশে। সামাঙ্গানের প্রাক্তন সাংসদ জিয়া আরিয়ানজাদ ( MP Zia Arianjad) উদ্ধৃতি নিয়ে আমাজ নিউজ বলেছিল যে পাকিস্তানি ড্রোন স্মার্ট বোমা ব্যবহার করে পঞ্জশিরে বোমা হামলা করেছে। 

এর আগে রবিবার রাতে তালিবানের বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলনে নেতৃত্বদানকারী আহমদ মাসউদের মুখপাত্র ফাহিম দাশটি পঞ্জশিরে তালিবানদের সঙ্গে লড়াইয়ের নিহত হন। আসওয়াকা নিউজ এজেন্সির খবরে বলা হয়, জেনারেল সাহেব আবদুল ওয়াদুদ ঝোর, আহমদ শাহ মাসুদের ভাইপো এবং একজন প্রাক্তন বিশিষ্ট মুজাহিদিন কমান্ডারও নিহত হন।

আরও পড়ুন, Afghanistan: পঞ্জশিরে হামলা বন্ধ হলে আলোচনায় বসতে রাজি, তালিবানকে শর্ত আহমেদ মাসুদের

পঞ্জশিরে অনেকটাই ঢুকে পড়েছে বলে গলা ফাটাচ্ছে তালিবান। অন্যদিকে, পঞ্জশিরের দাবি, সবটাই তালিবানের প্রচার। এরকম এক অবস্থায় আফগানিস্তানের প্রভাবশালী ধর্মীয় নেতাদের একাংশ পঞ্জশিরকে তালিবানের সঙ্গে আলোচনায় বসার প্রস্তাব দিয়েছেন। সেই বৈঠকে বসার ব্যাপারে সবুজ সংকেত দিলেন পঞ্জশিরের নেতা আহমেদ মাসুদ। তবে জুড়ে দিলেন একটি শর্ত। মাসুদের দাবি, পঞ্জশির ও আন্দারাব থেকে সরতে হবে তালিবানকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.