Taliban: পরিবারের সামনে নৃশংসভাবে খুন অন্তঃসত্ত্বা আফগান পুলিসকর্মী

স্থানীয় তালিবান প্রশাসন ঘটনার তদন্তের আশ্বাস দিলেও আতঙ্কে দিন কাটছে পরিবারের। 

Updated By: Sep 6, 2021, 12:27 PM IST
Taliban: পরিবারের সামনে নৃশংসভাবে খুন অন্তঃসত্ত্বা আফগান পুলিসকর্মী

নিজস্ব প্রতিবেদন: আবার প্রকাশ্যে এলো তালিবান অত্যাচারের ঘটনা। এবার এক অন্তঃসত্ত্বা মহিলাকে তার পরিবারের সামনে নৃশংসভাবে খুন করলো তারা। 

সেন্ট্রাল ঘোর প্রদেশের ফিরোজকোহ অঞ্চলে, বাড়ি বাড়ি চিরুনিতল্লাশি চালানোর সময় বানু নেগার নামে এক আফগান মহিলা পুলিসকর্মীকে, তার স্বামী এবং সন্তানের সামনেই খুন করল তালিবানরা। ওই পুলিশকর্মী ছয় মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এক ছবিতে দেখা গিয়েছে ওই মহিলার মুখ বীভৎসভাবে বিকৃত করে দেওয়া হয়েছে এবং কার্পেটের উপর পরে রয়েছে রক্তের ছোপ লেগে থাকা screwdriver। স্থানীয় তালিবান প্রশাসন ঘটনার তদন্তের আশ্বাস দিলেও আতঙ্কে দিন কাটছে পরিবারের। 

আরও পড়ুন: Afghanistan: পঞ্জশিরে হামলা বন্ধ হলে আলোচনায় বসতে রাজি, তালিবানকে শর্ত আহমেদ মাসুদের 

ঘটনাচক্রে কিছুদিন আগেই হেরাট অঞ্চলে মহিলারা প্রতিবাদে রাস্তায় নেমেছিলেন। তাদের দাবি ছিল মহিলাদের অধিকার এবং সরকারে মহিলাদের অংশগ্রহণের সুযোগ। আফগানিস্তানে মহিলাদের নাগরিক অধিকার সুরক্ষিত রাখা দাবিতে গত শনিবারে কাবুলের রাস্তায় প্রতিবাদ করতে দেখা যায় মহিলাদের। সেই প্রতিবাদকেও কাঁদানে গ্যাস ছুঁড়ে ছত্রভঙ্গ করে তালিবানরা।

যদিও তালিবানরা ক্ষমতা দখলের পর থেকেই বারবার করে এটা প্রমান করার চেষ্টা করেছে যে কুড়ি বছর আগের তালিবানি শাসনের সঙ্গে এইবারের বিস্তর ফারাক। কিন্তু কার্যক্ষেত্রে মহিলাদের উপর আক্রমণের ঘটনা আসলে অন্য কথা বলে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 
.