পুলওয়ামার পর পাল্টা হামলার ভয়ে আলোচনার প্রস্তাব ইমরানের

তাঁর বক্তব্য, কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলার সঙ্গে পাকিস্তানের কোনও যোগ নেই।

Updated By: Feb 19, 2019, 02:48 PM IST
পুলওয়ামার পর পাল্টা হামলার ভয়ে আলোচনার প্রস্তাব ইমরানের
ছবি সৌজন্যে এএনআই

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামায় জঙ্গি হানা নিয়ে এবার সরাসরি প্রতিক্রিয়া দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার সেদেশের সংবাদমাধ্যম মারফত তিনি ভারতের ঘাড়েই দায় চাপালেন।

আরও পড়ুন: কাশ্মীরে অনুপ্রবেশ করলেই খতম, কড়া হুঁশিয়ারি সেনার

পাক প্রধানমন্ত্রীর বললেন, ''ভারতের দিক থেকে আক্রমণ হলে পাকিস্তান প্রতিরোধ করবে। পালটা জবাব দেওয়া হবে।''

পুলওয়ামার ঘটনায় ভারতরে পক্ষ থেকে পাকিস্তানকে দোষারোপ করা হচ্ছে। পাকিস্তানের মদতেই ওই হামলা হয়েছে বলে মঙ্গলবার সকালেই সেনার তরফে জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: পাক মাটিতে ইমরানের প্রশংসা, দিল্লিতে কী বার্তা দেবেন সৌদি যুবরাজ?

আর তার পরই তড়িঘড়ি পাকিস্তানের তরফ থেকে ইমরান খানের প্রতিক্রিয়া দেওয়ার বিষয়টি জানানো হয়। ভারতীয় সময় দুপুর দেড়টা নাগাদ প্রতিক্রিয়া দেন তিনি।

তাঁর বক্তব্য, কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলার সঙ্গে পাকিস্তানের কোনও যোগ নেই। পাকিস্তান সন্ত্রাসবাদের জেরে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন পাকিস্তান স্থায়িত্বের দিকে এগোচ্ছে।

আরও পড়ুন: পাকিস্তানের প্রত্যক্ষ মদতেই পুলওয়ামায় হামলা, জানালেন সেনাকর্তা

এই সময় কেন এমন হামলা করবে পাকিস্তান, সেটাই জানতে চেয়েছেন ইমরান খান। তাঁর দাবি, কাশ্মীরে কিছু হলেই পাকিস্তানের দিকে আঙুল তোলে ভারত।

তাঁর বক্তব্য, ভারত প্রমাণ দিলে তিনি সন্ত্রাসবাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। পাশাপাশি তিনি ভারতকে আলোচনার টেবিলে আহ্বান জানিয়েছেন। সন্ত্রাসবাদ নিয়েও আলোচনা করতে প্রস্তুত বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: অস্ত্র ছেড়ে মূলস্রোতে ফিরতে বলুন সন্তানদের, না হলে মরতে হবে, কাশ্মীরি মায়েদের অনুরোধ সেনার

তাঁর দাবি, এবার ভারতে নির্বাচন রয়েছে। তাই পাকিস্তান বিরোধী জিগির তোলা হচ্ছে। এর বদলে ভারতের কাশ্মীর নীতি নিয়ে আত্মসমালোচনা দরকার। সেনা দিয়ে ওই সমস্যা সমাধান হবে না বলেই তাঁর বক্তব্য।

.