পুলিসের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু প্যারিস হামলার মাস্টার মাইন্ড আবাউদের

প্যারিসে পুলিসের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে জঙ্গি হানার মাস্টার মাইন্ড আবাউদের। এমনটাই জানিয়েছে মার্কিন সংবাদ সংস্থা ওয়াশিংটন পোস্ট।  ইউরোপিয়ান গোয়েন্দা সূত্র উদ্ধৃত করে সংবাদ সংস্থার দাবি সাত ঘণ্টার রক্তক্ষয়ী সংঘর্ষেই পুলিসের গুলিতেই মৃত্যু হয়েছে প্যারিস হানার মূল চক্রীর।

Updated By: Nov 19, 2015, 10:13 AM IST
পুলিসের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু প্যারিস হামলার মাস্টার মাইন্ড আবাউদের

ওয়েব ডেস্ক: প্যারিসে পুলিসের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে জঙ্গি হানার মাস্টার মাইন্ড আবাউদের। এমনটাই জানিয়েছে মার্কিন সংবাদ সংস্থা ওয়াশিংটন পোস্ট।  ইউরোপিয়ান গোয়েন্দা সূত্র উদ্ধৃত করে সংবাদ সংস্থার দাবি সাত ঘণ্টার রক্তক্ষয়ী সংঘর্ষেই পুলিসের গুলিতেই মৃত্যু হয়েছে প্যারিস হানার মূল চক্রীর।

১৩/১১ হামলার পাঁচদিনের মাথাতেই ফের নতুন করে গুলি চলল প্যারিসের উত্তরাংশে। রাতে পুলিসি অভিযানের সময়েই হঠাত্‍ পরপর গুলির শব্দে কেঁপে ওঠে শহরতলির সেন্ট ডেনিস এলাকা। সন্ত্রাসবাদীদের ধরতে গত দুদিনের মতো এদিনও রাতভর প্যারিসজুড়ে খানা তল্লাসি চালাচ্ছিল ফরাসি পুলিস। সেই সময়েই হঠাত্‍ একটি বাড়ি থেকে ঝাঁকে ঝাঁকে গুলি ছুটে আসে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। গুলিবিদ্ধ হন একজন পুলিসকর্মী।  জবাবে গুলি চালায় প্যারিস পুলিসও।

ধরপাকড় এড়াতেই হামলা বলে অনুমান ফরাশি পুলিসের। গোয়েন্দাসূত্রে দাবি তেরো এগারোর হামলায় জড়িত নবম জঙ্গিই শহরতলির ওই বাড়িটিতে আশ্রয় নিয়েছে। দিন পাঁচেক আগে সন্ত্রাসহানার আতঙ্ক এখনও কাটিয়ে উঠতে পারেননি প্যারিসবাসী। আর তাই গুলির শব্দ শুনে দিশেহারা হয়ে অনেকেই বাড়ি থেকে বেরিয়ে আসেন।

.