পাক সরকারের বিরুদ্ধে বিস্ফোরক পাশতুন নেতা

চরম অস্বস্তিতে নওয়াজ শরিফ সরকার। পাকিস্তান আসলে পাশতুনদের হঠাতে চাইছে কারণ, তাদের জমি ব্যবহার করে পার্শ্ববর্তী এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ চালাতে চায় পাক মদতপুষ্ট জঙ্গিরা, এভাবেই পাক সরকারকে চ্যালেঞ্জ করলেন এক পাশতুন নেতা। উমর খাট্টাকে মতো পাশতুন নেতার দাবি, পাক সেনা তাঁদের বেশকিছু ঘরবাড়ি ধ্বংস করেছে। সত ও ওয়াজিরিস্তান এলাকার মহিলাদের অপহরণ করে লাহরে নিয়ে গিয়ে চলছে যৌনদাসী বানানোর প্রক্রিয়া।

Updated By: Jan 14, 2017, 05:24 PM IST
পাক সরকারের বিরুদ্ধে বিস্ফোরক পাশতুন নেতা

ওয়েব ডেস্ক: চরম অস্বস্তিতে নওয়াজ শরিফ সরকার। পাকিস্তান আসলে পাশতুনদের হঠাতে চাইছে কারণ, তাদের জমি ব্যবহার করে পার্শ্ববর্তী এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ চালাতে চায় পাক মদতপুষ্ট জঙ্গিরা, এভাবেই পাক সরকারকে চ্যালেঞ্জ করলেন এক পাশতুন নেতা। উমর খাট্টাকে মতো পাশতুন নেতার দাবি, পাক সেনা তাঁদের বেশকিছু ঘরবাড়ি ধ্বংস করেছে। সত ও ওয়াজিরিস্তান এলাকার মহিলাদের অপহরণ করে লাহরে নিয়ে গিয়ে চলছে যৌনদাসী বানানোর প্রক্রিয়া।

সংবাদ সংস্থা এএনআই-কে খাট্টাক জানিয়েছেন যে, ঘর-বাড়ি ভাঙা, লুঠের পাশপাশি পাক বাহিনীর হাতে চলছে নির্বিচারে ধর্ষণ। পাকিস্তানের এই অত্যাচারের হাত থেকে বাঁচতে প্রায় পাঁচ লাখ পাশতুন আফগানিস্তানে পালিয়ে যেতে বাধ্য হয়েছেন বলে দাবি এই উদবাস্তু নেতার। নিজেদের কীভাবে অত্যাচরিত হতে হচ্ছে সেটা জানানোর পাশাপাশি নিজেদের ভবিষ্যত কর্মসূচীর কথাও জানিয়েছেন খট্টাক। খুব শীঘ্রই তাঁদের শসস্ত্র বাহিনী 'পাশতুন লিবারেশন আর্মি' যে পাক সরকারের বিরুদ্ধে লড়াইতে নামছে সেকথা প্রত্যয়ের সঙ্গে জানিয়েছেন এই নেতা।

আরও পড়ুন- এই যুবকের দিনের খাবারের পরিমাণটা জানলে চমকে উঠবেন!

তবে পাকিস্তান যে পাশতুনদের বিরুদ্ধে পরমাণু অস্ত্র ব্যবহার করতে পারে সেই আশঙ্কাও শোনা গেছে উমর খট্টাকের কথায়। আর সেকারণেই অবশিষ্ট বিশ্বের সাহায্য চেয়েছেন তাঁরা।

আরও পড়ুন- পৃথিবীতে একমাত্র দেশ যার রাজধানী নেই!

.