ফের আক্রমণ আমেরিকায়, নিজের বাড়িতে আক্রান্ত স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী

মার্কিন প্রেসিডেন্ট অক্ষম হলে ভাইস প্রেসিডেন্টের পরে মার্কিন স্পিকার প্রেসিডেন্ট হওয়ার ক্ষেত্রে দ্বিতীয় পছন্দ। ডেমোক্র্যাটিক স্পিকারের অফিস থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ৮২ বছর বয়সী পল পেলোসি বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন। আরও জানানো হয়েছে যে আশা করা হচ্ছে তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।  মার্কিন রাষ্ট্রপতি বাইডেন পল পেলোসির জন্য প্রার্থনা করছেন। পাশাপাশি এই ভয়ানক হামলার পরে তাকে সমবেদনা জানাতে হাউস স্পিকার পেলোসির সঙ্গে সকালে ফোনে কথাও বলেন।

Updated By: Oct 29, 2022, 08:14 AM IST
ফের আক্রমণ আমেরিকায়, নিজের বাড়িতে আক্রান্ত স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের সশস্ত্র আক্রমণ আমেরিকায়। এবার আক্রান্ত মার্কিন হাউস স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী পল পেলোসি। তার বাড়িতে আক্রমণের পরে তাঁর মাথা ফেটে গিয়েছে বলে জানা গিয়েছে। শুক্রবার সকালে পলকে তার সান ফ্রান্সিসকোর বাড়িতে একজন অনুপ্রবেশকারী আক্রমণ করা হয়েছিল বলে জানা গিয়েছে। হামলাকারী একটি হাতুড়ি দিয়ে পলকে আক্রমণ করে এবং তাকে বেঁধে রাখার চেষ্টা করে। হামলাকারী চিৎকার করে জিজ্ঞেস করে, ন্যান্সি কোথায়? একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে ওই আক্রমণকারী তাঁর বাড়িতে ফেরার জন্য অপেক্ষা করছিলেন। অন্যদিকে, পেলোসি তার তার সমস্ত সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন তাঁকে শুভকামনা পাঠানোর জন্য। স্পিকার ন্যান্সি পেলোসি একটি বিবৃতিতে জানিয়েছেন, ‘পল পেলোসির মাথা ফাটা এবং ডান কব্জি এবং হাতের গুরুতর আঘাতের জায়গায় শুক্রবার অস্ত্রোপচার করা হয়েছে’।

ডেমোক্র্যাটিক স্পিকারের অফিস থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ৮২ বছর বয়সী পল পেলোসি বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন। আরও জানানো হয়েছে যে আশা করা হচ্ছে তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।

জানা গিয়েছে স্পিকার পেলোসি তার স্বামীর সঙ্গে থাকার জন্য তার পরিবারের সঙ্গে সান ফ্রান্সিসকোতে ফিরে যাচ্ছেন। অন্যদিকে, হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে একটি আনুষ্ঠানিক বিবৃতিতে পল পেলোসির উপরে হামলার নিন্দা করেছেন এবং বলেছেন যে স্পিকার পেলোসির পুরো পরিবারের প্রতি সমবেদনা রয়েছে।

তিনি আরও বলেন যে মার্কিন রাষ্ট্রপতি বাইডেন পল পেলোসির জন্য প্রার্থনা করছেন। পাশাপাশি এই ভয়ানক হামলার পরে তাকে সমবেদনা জানাতে হাউস স্পিকার পেলোসির সঙ্গে সকালে ফোনে কথাও বলেন।

আরও পড়ুন: ‘আমরা বাড়ি যেতে চাই’! চিনের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়ছে লাসা...

সরকারি বিবৃতিতে বলা হয়েছে, ‘পল পেলোসি এবং স্পিকার পেলোসির পুরো পরিবারের জন্য প্রার্থনা করছেন প্রেসিডেন্ট। আজ সকালে তিনি স্পিকার পেলোসিকে ফোন করেছিলেন এই ভয়ানক হামলার পরে তাকে সমবেদনা জানাতে। তিনি খুব খুশি যে আক্রান্তের সম্পূর্ণ সুস্থতার আশা করা হচ্ছে। প্রেসিডেন্ট সকল হিংসার বিরুদ্ধে নিন্দা অব্যাহত রেখেছেন। পাশাপাশি পেলোসি পরিবারের গোপনীয়তার আকাঙ্ক্ষাকে সম্মান করতে অনুরোধ করেছেন’।

মার্কিন প্রেসিডেন্ট অক্ষম হলে ভাইস প্রেসিডেন্টের পরে মার্কিন স্পিকার প্রেসিডেন্ট হওয়ার ক্ষেত্রে দ্বিতীয় পছন্দ। বিশ্লেষকরা বলছেন যে পেলোসি প্রেসিডেন্ট হওয়ার লাইনে দ্বিতীয় হওয়ায় তার বাড়িতে কোনও সুরক্ষা না থাকা অদ্ভুত এবং অনুপ্রবেশকারি বিনা বাধায় তাঁর বাড়িতে ঢুকে পরে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.