রহস্য ভিডিয়ো সামনে এনে ইউএফও-এর জল্পনা উস্কে দিল মার্কিন সংস্থা পেন্টাগন

সংস্থার তরফে ইউএফওর মতো দেখতে ওই বস্তুটিকে "অজ্ঞাত বায়বীয় বস্তু" (unidentified aerial phenomena) বলে আখ্যা দেওয়া হয়েছে।

Updated By: Apr 28, 2020, 06:41 PM IST
রহস্য ভিডিয়ো সামনে এনে ইউএফও-এর জল্পনা উস্কে দিল মার্কিন সংস্থা পেন্টাগন

নিজস্ব প্রতিবেদন: আকাশে উড়ছে একদম ইউএফও এর মতো দেখতে একটি বস্তু। মার্কিন প্রতিরক্ষা সংস্থা পেন্টাগনের ভিডিয়োকে কেন্দ্র করে জল্পনা তুঙ্গে। তবে ইউএফও কিনা সে বিষয়ে কিছু বলেনি মার্কিন সংস্থা। মার্কিন সংস্থা জানিয়েছে ২০০৪-০৫ সালে একজন নৌবাহিনীর পাইলটের তোলা এই ভিডিয়ো নির্ভুল। ২০০৭ ও ২০১৭ সালে সংস্থার অনুমতি ছাড়াই প্রকাশ্যে চলে এসেছিল এই ভিডিয়ো। কিন্তু এবার সত্যতা যাচাই করেই সংস্থার তরফে প্রকাশ্যে আনা হয়েছে এই ভিডিয়ো। সংস্থার তরফে ইউএফওর মতো দেখতে ওই বস্তুটিকে "অজ্ঞাত বায়বীয় বস্তু" (unidentified aerial phenomena) বলে আখ্যা দেওয়া হয়েছে।

 

সংস্থার তরফে তিনটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। তিনটি ভিডিয়োটিতেই ওই বায়বীয় বস্তুর যে শব্দ শোনা যাচ্ছে সেখান থেকে বস্তুটি একটি ড্রোন, এমনও সিদ্ধান্তে এসেছেন অনেক বিজ্ঞানীরা। ভিডিয়োটি সোশাল মিডিয়ায় পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গেই নেটিজেনদের কাছে রহস্যের বিষয় হয়ে উঠেছে এই ইউএফওর ভিডিয়ো। যার জেরে নেটদুনিয়ায় রীতিমতো ভাইরাল সেই ভিডিয়োগুলি।

আরও পড়ুন:কিম কি বেঁচে আছেন? খোলসা করলো দক্ষিণ কোরিয়া

তবে ড্রোনই হোক আর ইউএফও, এই অজ্ঞাত বস্তু যে সত্যি সে বিষয়টি স্পষ্ট করে বলে দিয়েছে মার্কিন সংস্থা। তাঁদের বক্তব্য একটি পুঙ্খানুপুঙ্খ  পর্যালোচনার পর তাঁরা দেখেছেন এই ভিডিয়ো সংবেদনশীল নয়। এবং এটি তদন্তের উপর কোনও প্রভাব ফেলবে না। তাই তাঁরা প্রকাশ্যে এনেছেন এটি।

.